জীবন পাল্টে দেবার মত কিছু কথা


জীবন পাল্টে দেবার মত কিছু কথা 

জীবন পাল্টে দেবার মত কিছু কথা
কঠিন কোন কিছুই নয় এই পৃথিবীতে। তুমি একটু সাহস দেখাও  তো দেখাও স্বপ্ন পরিবর্তন হবে বাস্তবে। তুমি একটু চেষ্টা তো করো অন্ধকার সব সময় থাকে না। সমস্যা ও চিরদিন থাকে না। পাবে তুমি ও তোমার লক্ষ্যকে, তুমি শুধু চেষ্টা তো করো। জীবনে পড়ে যাওয়া ও ভাল, নিজের ক্ষমতাকে বোঝা যায়। যখন হাত বাড়ানো হয় তখন কে আপন জন সেটি জানা যায়। ভাগ্য এবং অন্য লোকেদের কি দোষ দেব, যখন শখ আমাদের তখন চেষ্টাটাও আমাদের এই হওয়া দরকার।
বলে দাও পরিস্থিতিকে সে যেন আর একটু কঠিন হয়ে যায়। যদি দেখতে চাও আমার ক্ষমতা তাহলে বলে দাও আকাশকে, সে যেনো আরও একটু উপরে চলে যায়। মানুষ বড় হোক বা ছোট তাতে কোন কিছু যায় আসে না,তার গল্পটা বড় হওয়া দরকার। যদি জীবনে বড় কিছু পেতে হয় তাহলে রাস্তা পরিবর্তন করুন লক্ষ্য কে নয়। আমার ভাগ্যের সূর্য উঠবে একদিন জান্নাত আমার হাতেও থাকবে। একদিন এই পৃথিবীতে আমারও কয়েন চলবে সেদিন সব কিছু আমার হবে। যে তার লক্ষ্য পূরণ করার পিছনে পাগল থাকে সে তো সমুদ্রের মাঝে ও পাথরের পুল তৈরি করে দেয়। যখন পৃথিববী বলে অনেক হয়েছে এবার হার মেনে নাও। তখন মনের আশা বলে আরও একবার চেষ্টা করো। বাচঁনা এমন ভাবে যে জীবনকে যেন ছোট মনে হয়।হাসুন এমন ভাবে  যেন কান্না করা কঠিন হয়ে যায়। কোন কিছুকে পাওয়া তো ভাগ্যের ব্যাপার কিন্তু চেষ্টা এমনভাবে করুন যাতে আল্লাহ দিতে বাধ্য হয়ে যায়।

আপনারা পড়তেছেন blognet24.com জীবন পাল্টে দেবার মত কিছু কথা 

আরো পড়ুন [ কিভাবে সুন্দর করে কথা বলবেন জেনে নিন ]

কেন ভয় পাচ্ছেন যে জীবনে কি হবে? সব সময় কেন ভাবছেন যে খারাপ হবে, চলতে থাকুন আপনার লক্ষ্যের দিকে কিছু না পেলেও অভিজ্ঞতা তো নতুন হবে । প্রতিটি স্বপ্ন কে আপনার নিঃশ্বাস এর মধ্যে বাঁচিয়ে রাখুন। প্রতিটি লক্ষ্য কে আপনার মনের মধ্যে বাঁচিয়ে রাখুন। প্রতিটি লক্ষ্য আপনার পূর্ণ হবে। শুধুমাত্র প্রতিটি লক্ষ্যকে আপনার মধ্যে বাঁচিয়ে রাখুন। লক্ষ্য মানুষের ধৈর্যের পরীক্ষা নেয়। স্বপ্নের পর্দা চোখ থেকে দূর করে দেয়। কোন কথায় নিজের আশাকে ছেড়ো না, আঘাত মানুষকে পথ চলা শেখায়। কত জনের ভাগ্য পরিবর্তন করতে হবে তোমাকে, কত জনকে তাদের রাস্তা দেখাতে হবে তোমাকে। নিজের হাতের রেখা কে দেখো না। এই লেখার থেকে অনেক আগে যেতে হবে তোমাকে।

আপনারা পড়তেছেন blogenet24.com এ জীবন পাল্টে দেবার মত কিছু কথা  

ভয় আমিও পেয়েছিলাম দূরত্ব দেখে, কিন্তু আমি চলতে থেকেছি রাস্তা দেখে। নিজের থেকেই কাছে এসেছে আমার লক্ষ্য আমার বিশ্বাসকে দেখে। লক্ষ্য তো পেয়েই যাবো একদিন খুজতে খুজতে। বোকা তো সেই থাকবে যে ভয়ে ঘর থেকেই বেরিয়ে আসে নি।পৃথিবীর সামনে একটূ কঠিন মন নিয়ে চলা শিখুন।মনের মত নরম মন নিয়ে চললে লোক সব সময় আপনাকে জালাতে থাকবে।নিভে যাওয়া প্রদিপ ও জলতে পারে।জরের মাঝে ও নৌকা আগাতে পারে।মন খারাপ করে কখনো লক্ষ পরিবর্তন করো না।তোমার ভাগ্য ভাই যে কোন সময় পরিবর্তন হতে পারে।যা সহজে পাওয়া যায় সেটি আর কে চায়।তুমি যেটা পাওয়ার জন্য চেষ্টা করো যা তোমার ভাগ্যে লেখা নেই।অপেক্ষা করো না সঠিক সময় কখনো আসে না।

বন্ধুরা কেমন লাগলো কমেন্ট করে বলুন আর সাথেই থাকুন ব্লগনেট ২৪.কম এর।

Post a Comment

0 Comments