ভাগ্যবান কারা আসুন জেনে নেই | Who are lucky people


  • ভাগ্যবান কারা আসুন জেনে নেই

ভাগ্যবান কারা আসুন জেনে নেই

ভাগ্যবান লোকের পরিচয়

হেলো বন্ধুরা সবাই কেমন আছেন আসা করি সবাই অনেক ভালো আছেন?আপনাদের দোয়ায় আমি অনেক ভালো আছি।আজকে একটা অন্যরকম Article নিয়ে লিখতেছে আসা করি আপনাদের ভালো লাগবে।
আমরা অনেক সময় শুনে থাকি বা নিজেও বলি যে অমুকজন অনেক ভাগ্যবান অর ভাগ্যা অনেক ভালো সে সোনার চামচ মুখে নিয়ে জন্ম নিয়েছে।
কিন্তু আপনি কি জানেন কি সেই জিনিষ যার কারনে মানুষ সৌভাগ্যবান হয়ে থাকে।হতে পারে অনেকে সেটিকে স্বিকার করতে চায় না।সেটি কি অর্থ সেটি সম্পদ নাকি সেটি বড় কোন নাম।আর যদি আপনি সেটি জানতে চান তাহলে আজকের পোস্টটি লাস্ট পর্যন্ত পড়তে থাকুন।
এবং আমার লেখাগুলোকে ভালোভাবে বুঝার চেস্টা করুন।

তো চলুন শুরু করা যাক।

No One : বুদ্ধিমান সামী ও স্ত্রী

যে ব্যক্তির কাছে বুদ্ধিমতী স্ত্রী থাকে সে খুব ভাগ্যাবান হয়ে থাকে।একিভাবে কার কাছে বুদ্ধিমান স্বামী থাকে সেও খুব ভাগ্যবান হয়ে থাকে।যদি আপনার পাটনার বুদ্ধিমান এবং সংস্কারি হয় সত্যি ভাগ্যবান।কিন্তু যদি সে বুদ্ধিমান না হয় শুধু সুন্দরী হয়।তাহলে তাতে কিছু হবে না।এখানে সৌন্দর্যের কোন মূল্য নেই।যদি আপনি মনে করেন আপনার স্ত্রী বা আপনার স্বামী অনেক সুন্দর তাই আপনি ভাগ্যবান তাহলে আপনি ভূল ভাবছেন।সুন্দর্য আপনাকে কি দিবে।লোক হয়তো আপনার প্রশংসা করবে।তাতে আপনার ২/৪ ঘন্টা ভালো লাগবে।কিন্তু সারা জীবন আপনি আপসোস করবেন।তাই মনে রাখবেন সৌন্দর্য পরে বুদ্ধিমান হওটা প্রথম দরকার।তাই যদি আপনার স্বামী বা স্ত্রী এই রকম হয় তাহলে আপনি সত্যি ভাগ্যবান।

No Two:যাদের ছেলে মেয়ে বুদ্ধিমান ও সংস্কারি

ঐ সমস্ত বাবা মা যাদের ছেলে মেয়ে বুদ্ধিমান ও সংস্কারি হয়ে থাকে।তারা এই পৃথিবীতে সুর্গ পেয়ে যায়।সেই বাবা মা অনেক ভাগ্যবান।যারা তাদের চোখের দিকে তাকালেই  বুঝতে পারবে তাদের কি করা উচিত।যেই বাচ্চারা বাবা মাকে ভয় পায়।তাদের কথার খেলাপ করে না যে রকম বলা হয় সেই রকম চলে।সব সময় এটা গুরুত্বপূর্ণ নয় আপনার কাছে প্রচুর অর্থ থাকবে।যদি আপনার বাচ্চারা বুদ্ধিমান ও সংস্কারি হয় তাহলে এটি যতেষ্ট।

No Three: সৎ বন্ধু

যাদের বন্ধু ভালো এবং সৎ হয় সত্যি তারা খুব ভাগ্যবান হয়ে থাকে।যে সমস্ত বন্ধুগুলো আপনার কেবলমাত্র সুখের সময় নয় আপনার দুঃখ্যের সময় ও সাথে থাকবে।যারা কেবল আপনার অর্থ নয় আপনাকে ও ভালবাসবে।
মানে বলতে চাইছি যারা কেবল মাত্র যারা কেবল মাত্র তাদের স্বার্থের জন্য ভালবাসে তারা নয়,যারা আপনাকে বিনা স্বার্থে ভালবাসবে।কিন্তু আজকাল এমন বন্ধু কোথায় পাওয়া যায়।আপনার বন্ধুও আপনার কাছে এই কারনে থাকে কারন আপনার কাছে টাকা আছে।বা আপনার কাছে পাওয়ার আছে।যখন আপনার দুঃখ্যের সময় আছে তখন সবাই অজুহাত দেয়।তাই এই রকম পৃথিবীতে যদি কারো নিস্বার্থ বন্ধু থাকে তাহলে সে সত্যি ভাগ্যাবান।

No Four: যারা মা বাবার সাথে থাকে

যে ব্যক্তি সারাটা জীবন তার মা বাবার সাথে থাকতে পারে সে অনেক ভাগ্যবান হয়ে থাকে।কি মূল্য আছে যে জিবনের যার জন্য বাবা মাকে ছেরে অন্য জায়গায় থাকতে হয়।আমি জানি আজকাল পড়ালেখা হোক বা অর্থ রোজগার এর জন্য হোক আমাদের বাহিরে যেতে হয়।আমি তাদের কথা বলছি না যারা বছরর পর বছর মা বাবাকে ছাড়া কাঠিয়ে দেয় আমি তাদের কথা বলছি।
অনেকে তো তাদের স্ত্রীর কথায় তাদের বা মাকে ছেরে দেয় আপসোস লাগে সেই সব ছেলেদের প্রতি যারা স্ত্রীর কথায় মা বাবাকে ছেরে দেয়।আপনি আজ যদি আপনার মা বাবাকে ছেরে দেন কাল আপনার ছেলে আপনাকে ছেরে দিবে।যে বাবা মার জন্য আপনি এই পৃথিবীর আলো দেখেছেন সেই মা বাবাকে আপনি কি করে ছেরে দেন।
ভাগ্যবান তো সেই যে সারাজীবন মা বাবার সাথে থাকতে পারে।
এই ছিলো ভাগ্যবান লোকদের পরিচয় আপনি কি এর মধ্যে আছেন কমেন্ট করে অবশ্যই জানাবেন।

সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন।
আল্লাহ হাফিজ।


Post a Comment

0 Comments