বনানীর এফ এর টাওয়ারে আগুন, মানুষের বাচার আকুতি


বনানীর এফ এর টাওয়ারে আগুন

বনানীর এফ এর টাওয়ারে আগুন

বৃহস্পতিবার দুপুর ১২টা ৫৫ মিনিটের দিকে এফআর টাওয়ারের ৯ তলা থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। পরে এ আগুন ছড়িয়ে পড়ে পুরো ভবনে।আগুনে অন্তত ১৯জন নিহত হয়েছেন। প্রায় চার ঘণ্টা চেষ্টার পর বিকাল সাড়ে চারটার দিকে আগুন কিছটা নিয়ন্ত্রণে আসে।
দমকল বাহিনীর ঢাকা বিভাগের কর্মকর্তা দেবাশীষ বর্ধন জানিয়েছেন, মূলত দুইটি কারণে আগুন নিয়ন্ত্রণে আনতে দেরি হয়েছে।আগুন নিয়ন্ত্রণে আনার জন্য প্রচুর পানি দরকার হয়। এক সময় পানির যোগান এবং তা যথাস্থানে দ্রুত সময়ে পৌঁছানো একটি চ্যালেঞ্জ হয়ে দাঁড়ায়।
বনানীর এফ এর টাওয়ারে আগুন, মানুষের বাচার আকুতি

মি. বর্ধন জানিয়েছেন, ঐ ভবনের বেশিরভাগ তলায় রয়েছে বিভিন্ন অফিস, যেগুলো ডেকোরেট বা সজ্জার কাজে ব্যবহার করা হয়েছে সিনথেটিক ফাইবার।
এই সিনথেটিক ফাইবারে আগুন ধরে গিয়ে প্রচুর ধোঁয়া হয়েছে।আর এই ধোঁয়ার কারণে আগুন নিয়ন্ত্রণে সময় বেশি লেগেছে।আগুনে পুড়ে ভবনের গ্লাসগুলো খসে পড়ছিল। আশপাশের লোকজন জড়ো হয়েছেন ভবনের আশপাশে। বনানী সড়ক বন্ধ রয়েছে। চারদিকে আতঙ্ক বিরাজ করছে।

আগুন থেকে বাঁচতে ভবনের জানালা দিয়ে অনেকে নামার চেষ্টা করছেন। রশি বেয়ে নামতে গিয়ে দুজন পড়ে গেছেন বলে জানা গেছে।এদিকে প্রত্যক্ষদর্শী কয়েকজন জানিয়েছেন, তারা ১১ তলা থেকে কয়েকজনকে লাফ দিতে দেখেছেন। ওই ভবনের সামনের রাস্তায় রক্তও দেখা গেছে।

Post a Comment

0 Comments