নিজেকে অন্যের কাছে আকৃষ্ট করার উপায়

নিজেকে অন্যের কাছে আকৃষ্ট করার উপায়

নিজেকে অন্যের কাছে আকৃষ্ট করার উপায় | ৫ টি উপায়ে নিজেকে অন্যের কাছে আকৃষ্ট করুন
কিছু লোক এমন থাকে যারা সবার সাথে মিশতে পারে না।
এরা মনে করে লোম আমাকে পচন্দ করে না।আমি বেশি বন্ধু বানাতে পারি না।আর আমি কারো মনে নিজের জায়গা করে নিতে পারি না।এমনটা এই কারনে হয় কারন আপনি কিছুটা ভুল করে থাকেন যার কারনে, না আপনি Confidence থাকতে পারেন।এবং না পারেন অন্যের উপর প্রভাব ফেলতে।কিছু ছোট ছোট জিনিষ যদি আপনি খেয়াল রাখেন।তাহলে আপনি যেখানে যাবেন সবাই আপনাকে পছন্দ করবে।সেটি আপনার ফ্যামেলি হোক বা আপনার ফ্রেন্ড হোক বা অপরিচিত যে কেউ হোক না কেন।সবার আগে একটি কথা মনে রাখবেন।
মূল্য মানুষের হয় না মূল্য মানুষের গুণের হয়ে থাকে,তার বুদ্ধির হয়ে থাকে,তার ব্যবহারে হয়ে থাকে।
তাই আজ আমি এমন ৫ টি কথা বলবো যা আপনার Personality কে সম্পূর্ণ পরিবর্তন করে দিবে।যার ফলে যেখানে যাবেন সবাই আপনার প্রতি আকৃষ্ট হবে।

Personality পরিবর্তন করার ৫ টি উপায়


No 1:অন্যের কথাকে শুনা ও বুঝা শিখুন

লোক এই ভুলটি করে থাকে তারা সব সময় নিজের কথা বলত ব্যস্ত থাকে।আপনি কোথাও গিয়ে খেয়াল করলে দেখবেন সবাই নিজের কথা বলতে ব্যস্ত।কেউ অন্যের কথা মন দিয়ে শুনে না বুঝে না।আর যতক্ষন আপনি কারো কথা না শুনবেন না বুঝবেন।ততক্ষন আপনাদের মাঝে সম্পর্ক শক্ত হবে না।আর যে লোকের Focus শুধুমাত্র নিজের উপর থাকবে। সে কখনো কারো কাছে প্রিয় হতে পারবে না।অন্য লোকেরা এদের পছন্দ ও করবে না।কিন্তু যে লোক সামনের জনের কথাকে শুনবে, বুঝবে লোক তাদের পছন্দ করবে।কারন প্রতিটি মানুষ চায় আমার কথা কেই শুনুক,আমাকে কেউ বুঝুক।আপনি ও হয়তো এটাই চান।যখন আপনি অন্যের কথা শুনার ও বুঝার চেস্টা করবেন তখন আপনি তার কাছে একজন প্রিয় মানুষ হিসাবে তৈরি হয়ে যাবেন।
কারন তার মনে হবে আপনি থাকে বুঝেন তাকে গুরুত্ব দেন।আর সে সব সময় যে কোন কথা সবার আগে আপনাকে বলবে।কারন তার মনে বিশ্বাস চলে আসবে কেউ থাকে বুঝুক বা না বুঝুক, আপনি থাকে বুঝবেন আপনি তার কথাটা শুনবেন।প্রতিটি সম্পর্কে এই কারনে সমস্যা চলে আসে সবাই নিজের কথা ভাবে।নিজের কথাই বলে।অন্য জনের কথায় কেউ কোন মনোযোগ দেয় না।
অন্যের কাছে নিজের কিছু বলার থাকলে সেটা সংক্ষেপে বলার চেস্টা করুন।

No2:প্রশংসা করা শিখুন

আপনি যদি কোন উদাস ব্যক্তিকে তার প্রশংসা করেন, তাহলে তার মুখে ও হাসি চলে আসবে।কারন নিজের প্রশংসা শুনতে প্রতিটি মানুষেরই ভালো লাগে।হতে পারে সেটা আপনি নিজে।যখন আপনি কারো প্রশংসা করবেন,তখন সে খুশি হয়ে যাবে।এবং Next Time সে আপনার জন্য আরো ভালো কিছু করার চেষ্টা করবে।
তাই আপনি সবার প্রশংসা করুন।সেটা আপনার ফ্যামেলি হোক বা ফ্রেন্ড হোক বা অন্য কেউ।অনেক সময় আমরা ভাবি এরা তো আমাদের ঘরের লোক। এদের আবার কি প্রশংসা করবো।না বন্ধুরা এই ছোট ছোট কথাগুলি আপনার সম্পর্ককে আরো মধুর করে তুলবে।
আর আপনার সম্পর্ক মধুর হলে আপনার জিবন ও মধুর হয়ে যাবে।যে ব্যক্তি অন্যের প্রশংসা করবে তাকে সবাই পছন্দ করবে।




No3: মুখের মধ্যে হাসি রাখুন

যখনি আপনি কারো সাথে দেখা করবেন বা কারো সাথে কথা বলবেন তখন মুখের মধ্যে হাসি রাখুন।যদি আপনি দুঃখি থাকেন মন খারাপ করে থাকেন,তাহলে কাউকে কখনো আকৃষ্ট করতে পারবেন না।দুঃখি মানুষ তো নিজেযে নিয়ে চিন্তায় থাকে।এরা অন্যকে কিভাবে খুশি করবে।যে ব্যক্তি হাসি মুখে থাকে সে অন্যকে নিজের প্রতি আকৃষ করে নিবে।যদি আপনি সব সময় হাসি মুখে থাকেন তাহলে আপনার চারপাশে সবাই খুশিতে থাকবে।
আর যদি আপনি দুঃখি থাকেন।তাহলে লোক মনে করবে যখনি এর কাছে যাবো সব সময় শুধু কান্না করতে থাকে।তাই যতটা সম্ভব সব সময় মুখে হাসি রাখুন।যা আপনাকে সবার কাছে প্রিয় করে তুলবে।

No 4: নিজের ভিতর থেকে ভয়কে দুর করুন

যখনি আপনি অন্যের সাথে কথা বলবেন তার আগে নিজের ভিতর থেকে ভয়কে দূর করে নিবেন Confidence রাখুন।কখনো নিজেকে অন্যের সাথে তুলন করে নিজেকে ছোট মনে করবেন না।আপনি যেমনি হোন না কেন আপনি Perfect. তাই সবার প্রথমে নিজেকে স্বিকার করুন।তাহলে আপনি যেমনি হোন না কেন,তেমনি লোক আপনাকে পছন্দ করবে।আপনার মধ্যে আত্নবিশ্বাসী থাকতে হব্র।যদি আপনার নিজের ভিতর কনফিডেন্স না থাকে তাহলে আপনি অন্য লোকদের কিভাবে Impress করবেন।একজন Confidence লোক যেখানে যাবে মানুষ তার প্রতি আকৃষ্ট হয়ে যাবে।

No5 চাওয়া নয় দেওয়া শিখুন

যা বেশিভাগ লোক Ignore করে থাকে সেটা হল আপনি লোককে দেওয়া শিখুন, চাওয়া নয়।যখনি আপনি চাইবেন তখন আপনি সেখানে ছোট হয়ে যাবেন।আর যখন আপনি চাইবেন তখন আপনি দুর্বল হয়ে যাবেন, হতে পারে সেটা ভালবাসা,টাকা,সময় বা সাহায্য যে কোন কিছু হতে পারে।
যতটা সম্ভব চেষ্টা করবেন অন্য লোকদেত দেওয়ার।অনেকে তো বলে যে আমি এতটা ধনী নই।যে সবাইকে অর্থ দিতে পারবো।এখানে কথা শুধু অর্থের নয়।আপনি যদি কাউকে মন থেকে শান্তনা দেয় সেটা ও অনেক বেশি।আপনি যদি কাউকে মন থেকে সম্মান দেন সেটা ও অনেক ব্যাপার।আর যদি আপনি কাউকে ভালবাসা দেন সেটি তো অনেক বড় ব্যাপার।
তাই যদি আপনি চান, সবাই আপনার প্রতি আকৃষ্ট হোক। প্রতিটা যায়গায় নিজের একটা জায়গা করে নিতে চান তাহলে দেওয়ার অভ্যাস করুন।

তো বন্ধুরা এই ছিলো ৫ টি ছোট ছোট কথা যা আপনি খেয়াল রাখে যার সাথে আপনি কথা বলবেন।তার মনে আপনি আলাদা একটি প্রভাব ফেলতে পারবেন।
আর আপনি হয়ে উঠবেন সবার কাছে প্রিয়।
সবাই আপনাকে ভালোবাসতে চাইবে।আর সবাই আপনাকে ভালোবাসবে।

Post a Comment

0 Comments