গুগল এডসেন্স এপ্রুভাল পাবার গুরুত্বপূর্ণ টিপস | Google Adsense Approval Tips


গুগল এডসেন্স এর এপ্রুভাল পাবার কিছু গুরুত্বপূর্ণ টিপস

গুগল এডসেন্স এপ্রুভাল পাবার গুরুত্বপূর্ণ টিপস | Google Adsense Approval Tips

আমরা যারা যারা ওয়েব সাইটে কাজ করি হোক সেটা নিউজ সাইট বা অন্য কোন বিষয়ে।সাইট বানানোর পর একটু ভিজিটর হলেই আমাদের সবারই একটাই লক্ষ থাকে  Google Adsense এর Approval নেওয়া।
কেননা Google adsense হলো বিশ্বের সব চেয়ে popular Advertising and Trusted কোম্পানি যার মাধ্যমে আমরা সাইটে বা Apps এ ইনকাম করে থাকি এটা আমরা সবাই জানি। Google Adsense এর সম্পর্কে  যারা জানেন না আমার আগের পোস্টটা দেখে নিবেন বিস্তারিত দেওয়া আছে।

[ আরো পড়ুন Google Adsense সম্পর্কে বিস্তারিত ]    

তো বন্ধুরা আজ আমি এই পোস্টে বলবো কোন কোন নিয়ম মানলে কোন কোন বিষয় Flow করলে আপনার Adsense দ্রুত Approve মিলবে।

তাহলে চলুন শুরু করা যাক।প্রথমে আমরা জেনে নেই Google Adsense Approve করার জন্য আপনার সাইটে কি কি লাগবে,সাইটের  Quality কি রকম হতে হবে, যে লোক Adsense থেকে Approve দেওয়ার আপনার সাইট ভিজিট করবে সে যেনো দেখা মাত্র সাইট Approve দিয়ে দেয়।

১ নাম্ভার

বন্ধুরা প্রথমে Basically Ads Show হবার জন্য যে Normal Policy হয় সেটা হলো ফ্রেশ Content হতে হবে। এখানে যদি আপনার সাইটে Ads show হবার জায়গা না থাকে তাহলে Google adsense approve কেন দেবে।

২ নাম্ভার

তো বন্ধুরা আপনি সাইট Blogger বা Wordpress যেখান থেকে  বানান প্রথমে আপনার একটি Domain এর প্রয়োজন। বর্তমান সময়ে Google adsense এর Approval নেওয়া এত সহজ নয়। আপনি Blogger এর ফ্রি ডমেইন যেটা মিলে Blogspot এটা চালাতে পারেন।কিন্তু আমি আপনাকে এটা নিতে বলবো না কেননা এটা কোন কাজের নয়।বর্তমান সময়ে কেউ এত লম্ভা ডমেইন নাম দিয়ে কেউ ভিজিট করবে না। এই জন্য আপনার প্রয়োজন একটি Domain name. আর এই Domain Name হতে হবে আপনার সাইটের টপিক এর উপর।
আমরা যেটাকে বলি Seo Friendly Domain.
তো বন্ধুরা এখানে আমরা Domain দিয়ে সাইট বানিয়ে নিছি  blog এ content ও লিখা শেষ।

৩ নাম্ভার

এখন আপনার সাইটের সব থেকে গুরুত্বপূর্ণ হলো সাইটের   Freshness অর্থাৎ সাইটের ডিজাইন,সাইটের Themes সাইটের Template. এটা সব থেকে গুরুত্বপূর্ণ আপনার সাইট Google Adsence Approve দেওয়ার ক্ষেত্রে।তো বন্ধুরা আপনার যদি একটি সাইট থাকে তাহলে সব সময় আপনার সাইটকে symple রাখার চেষ্টা করবেন।এতটা Colourful রাখবেন না।শুধুমাত্র একটা colour রাখবেন। হয়তো Full black না হয় full white বা অন্য কালার, mainly এক Colour রাখবেন যা দেখতে Professional লাগে।

৪ নাম্ভার

আপনার ব্লগের আর্টিকেল লেখার স্টাইল প্রফেশনাল হতে হবে।আপনার সাইটে Navigation bar অর্থাৎ যে Menu বার থাকে যেটাকে Mega Menu বলা হয় Home,Category, About page এই সব নিয়ে যে Navigation হয় যে লোক আপনার ওয়েব সাইটে আসবে সে যেনো বুঝতে পারে আপনার ওয়েব সাইটে কি কি আছে কি কন্টেন্ট আছে তাই এই Navigation bar খুব ভালো করে আপনাকে বানাতে হবে।

৫ নাম্ভার

এরপর আসে Site bar বন্ধুরা সাইট বার আপনার একদম ফ্রেশ থাকতে হবে।এখানে আমি আপনাকে বলবো মাত্র
২ টি widget রাখার জন্য। পপুলার বা Recent Post।
আর ৩ নাম্ভার এ আসে Category তো বন্ধুরা এই ২ জিনিষ আপনি রাখতে পারেন।অন্য ফালতু কোন কিছু না রাখা ভালো। সাইট যত Symple হবে সাইটের শুভা তত বারবে smartness বারবে দেখতে ও ভালো লাগবে।

৬ নাম্ভার

এই গুলা বানানোর পর আপনার সাইটকে আরো প্রফেশনাল লেভেলে নিতে হবে।এই জন্য আপনার ওয়েব সাইটকে একটা ব্রেন্ড বানাতে হবে। এটা কি রকম এটা হলো যত রকম social Network আছে সব জায়গায় আপনার সাইট এর নাম দিয়ে fb তে পেইজ, Youtube channel এই রকম করে সব যায়গায় একাউন্ট করে আপনার সাইটের একটা ফ্যামিলি বানাতে হবে।

৭ নাম্ভার

এটার সাথে সাথে আপনার সাইটের Logo বানাতে হবে একটা ফ্রেশ Logo আপনার সাইটে লাগাতে হবে।এটা লাগালে আপনার সাইট দেখতে অনেক ভালো লাগবে।আলতু ফালতু ডিজাইন দিয়ে Logo বানাবেন না।symple Logo বানাবেন। দেখতে যাতে High Quality লাগে।

৮ নাম্ভার

এর পর আসে আপনার ওয়েব সাইট সম্পর্কে জানানো।
কোন অজানা ব্যক্তি যদি আপনার সাইটে আসে তাহলে সে কি করে জানবে আপনার ওয়েব সাইটে  কি আছে।এই ওয়েব সাইট আমাদের Privacy কতটুকু থাকবে।কি করে এই ওয়েব সাইটের মালিকের সাথে কন্টাক করবো এই সব কিছু। বন্ধুরা এটা প্রতিটি ওয়েব সাইটের জন্য গুরুত্বপূর্ণ এই জন্য আপনাকে ৪ টি page বানাতে হবে। এই ৪ টি Page না বানালে Google Adsence কখনো approval দিবে না। 

No1. About Us.

No2.Contact Us

No3.Privacy and Policy

No4.Disclaimer


তো বন্ধুরা এই ৪ টি পেইজ আপনার কি কি কাজে আসে দেখে নিন

About us এই পেইজটা আপনার সাইট সম্পর্কে আপনার সাইট কি নিয়ে বানানো আপনার সম্পর্কে একটু বিস্তারিত লিখতে হয়। এটা দিলে Google adsense আপনার সাইট Review করার জন্য আসবে তখন সে আপনার সাইট আপনার সম্পর্কে একটু ধারনা পেয়ে যাবে।তো বন্ধুরা এই জন্য About টা খুব ভালো করে লিখবেন।

Contact Us এইটায় তো এত বেশি কিছু লিখতে হয় না।শুশুমাত্র মানুষ কি করে আপনার সাথে কন্টাক করবে আপনাকে কি করে মানুষ পাবে এই সব দিতে হয়।Adsense যখন Review করতে আসবে তখন যদি আপনার সাথে কন্টাক করার রাস্তা না থাকে তখন সে ভাবিবে এটা তো শুধু টাকা ইনকামের জন্য আসছে মানুষের হেল্প এর জন্য নয়। তাই contact us টা ভালো করে দিবেন সব কিছু রিয়েল দিয়ে।

Privacy Policy এটা আপনার সাইটের গুরুত্বপূর্ণ আপনি করে আপনার আপনার User’s এর Privacy বজায় রাখবেন।আপনি Google adsense ads ব্যবহার করেন নাকি সাথে অন্য কোন ads use করেন। আরো অনেক কিছু এইসব বিস্তারিত Privacy policy মধ্যে লিখতে হয়।

Disclaimer এট কিছুটা privacy policy মত।

তো বন্ধুরা এইসব কিছু সঠিক হলে ১১০% আপনার সাইট Google adsense approve করবে।
আর আপনার সাইটে পোস্ট অবশ্যই  যদি ইংরজি সাইট হয় তাহলে ২০ থেকে ৩০ টা আর যদি বাংলায় হয় তাহলে ৪০/৫০ টা Unique  পোস্ট লাগবে।পোস্টগুলো ছোট ছোট করে লিখবেন না।কম চেয়ে কম ৫০০ word এর লিখবেন।
যা লিখবে User যাত দ্রুত বুঝতে পারে এই রকম Article লিখবেন তাহলে অবশ্যই আপনার adsense Approve হবে।তো বন্ধুরা এই রকম আপনার সাইটের ডিজাইন করবেন আমি এখানে বেশি কিছু বলি না।যে গুলা সাভাবিক সকল ব্লগার করে থাকেন এই গুলা বলেছি।

তো বন্ধুরা এডসেন্স এর না পিচনে না ভেগে আপনি আপনার কাজের উপর মনোযোগ দেন।তাহলে সব লোক আপনার উপর মনোযোগ দিবে আর adsense ও এপ্রুভাল পেয়ে যাবে। বন্ধুরা আজ এই পর্যন্ত যদি ভালো লাগে অবশ্যই কমেন্ট করে জানাবেন।
আল্লাহ হাফিজ,ভালো থাকুন,আরা সাথেই থাকুন Blognet24 এর।

Post a Comment

0 Comments