কিভাবে html কোড বক্স করে ওয়েবসাইটে পোস্ট করবেন

কিভাবে html কোড বক্স করে ওয়েবসাইটে  পোস্ট করবেন 

কিভাবে html কোড বক্স করে ওয়েবসাইটে  পোস্ট করবেন | html code box


যদি আপনি আপনার ব্লগে কোডিং সম্পর্কিত পোস্ট করতে চান বা কোন কোড দিতে চান তবে আপনার ব্লগ পোস্টে HTML কোড বক্স ব্যবহার করতে হবে। কারণ এটি আপনার ব্লগ পোস্ট থেকে আলাদাভাবে আপনার কোড দেখাবে, যাতে ব্লগের দর্শক সহজে কোডটি কপি  করতে পারে। এটি ব্লগটিকে পেশাদার দৃষ্টিভঙ্গি দেয় এবং সাইটি দেখতে ভালো লাগে। তাই আজকের পোস্টে আমরা আপনাকে HTML কোড বক্স করে পোস্ট করার সিস্টেম শিখাবো।

এই পোস্টে আমি আপনাকে ব্লগার পোস্টে HTML কোড বক্স যুক্ত করার বিষয়ে সর্বাধিক সহজ এবং সহজ উপায় সম্পর্কে তথ্য দিতে যাচ্ছি। এই পোস্টে 2 ধরনের কোড বক্স সম্পর্কে তথ্য রয়েছে যা সহজ কোড বক্স এবং স্টাইলিশ রঙিন কোড বক্স। আপনি আপনার পছন্দের সাথে কোনও কোড ব্যবহার করতে পারেন।

কিভাবে html কোড বক্স করে ওয়েবসাইটে  পোস্ট করবেন 


প্রথম নিয়মঃ যদি আপনি একদম symple ভাবে কোড বক্স  করে দিতে চান তাহলে নিচের বক্স এ দেওয়া কোড টি Copy করে নিবেন।


</textarea></form>

 এটা লাস্ট এর দিকে লাগাবেন।


২য় নিয়মঃ যদি আপনি স্টাইলিশ কোড বক্স দিতে চান,তাহলে নিচের কোড কপি করে দিবেন ।



</textarea></form>

 এটা লাস্ট এর দিকে লাগাবেন।

এখন, আপনার ব্লগার ব্লগের পোস্টে যেটি আপনি HTML কোড বক্স যোগ বা প্রয়োগ করতে চান, সেই ব্লগ পোস্টে যান এবং htm এ ক্লিক করুন, html এ ক্লিক করে এটি ব্লগ পোস্ট html ফর্ম এ খুলবে । এখন যেখানে আপনি ব্লগ পোস্টে HTML কোড বক্স যুক্ত করতে চান সেখানে উপরের কোড থেকে কপি করা কোডটি পেস্ট করুন। সেই স্থানে যেখানে লেখা আছে এখানে কোড দিন সেই লেখা কেঠে সেখানে আপনার কোড দিন, তারপর Compose এ ক্লিক করে দেখতে পারেন কোড হয়েছে কি না। ব্যস আপনার কাজ শেষ।


সুতরাং কোড বক্সের সাহায্যে আপনি সহজেই CSS ব্লগের কোডিং, জাভা স্ক্রিপ্ট ইত্যাদি কোডটি আপনার ব্লগের দর্শকদের সাথে একটি ব্লগ পোস্ট হিসাবে দিতে  পারেন। এটি আপনার ব্লগের দর্শকদের সহজেই কোডটি পেতে পারবে এবং কপি করতে পারবে।

আজকের পোস্ট সম্পর্কিত আপনার কোন সমস্যা থাকলে, আপনি আমাদেরকে মন্তব্য করে বলতে পারেন। আমরা আপনাকে সাহায্য করবো।
সবাই ভালো থাকুন ভালো লাগলে অন্যদের সাথে শেয়ার করুন।

Post a Comment

0 Comments