কিভাবে আপনার ব্লগে প্রতিদিন পোস্ট লেখার আইডিয়া বের করবেন

কিভাবে আপনার ব্লগে নিত্যনতুন পোস্ট লেখার আইডিয়া বের করবেন

পোস্ট লেখার আইডিয়া | আর্টিকেল লেখার আইডিয়া

প্রতিদিন নতুন আর্টিকেল লেখার আইডিয়াঃ

হেলো বন্ধুরা সবাই কেমন আছেন?আসা করি সবাই অনেক ভালো আছেন। আপনি যদি নতুন ব্লগার হয়ে থাকেন তাহলে আজকের পোস্টটি আপনার জন্য গুরুত্বপূর্ণ। আপনি কি আপনার সাইটে প্রতিদিন কি পোস্ট করবেন খুজে পাচ্ছেন না। যদি আপনার উত্তর হয় হ্যা তাহলে আমি আপনাকে আজকের আর্টিকেল সম্পূর্ণ পড়ার জন্য বলবো। তাহলে আপনি খুব সহজে আপনার ব্লগে নতুন নতুন পোস্ট লেখার আইডিয়া পেয়ে যাবেন।

প্রতিদিন নতুন পোস্ট লেখার আইডিয়া

নিচে কি গুরুত্বপূর্ণ আইডিয়া দেওয়া হলোঃ

প্রশ্ন-উত্তর প্লাটফর্মে জয়েন হোন

এটা খুব ভালো একটি উপায় প্রতিদিন নতুন আর্টিকেল লেখার জন্য। আপনাকে এমন কিছু সাইটে জয়েন হতে হবে যেখানে লোকেরা প্রশ্ন করে থাকে যেমন bissoy.কম Quora.কম এই রকম আরো অনেক সাইট। যেখানে প্রতিদিন মানুষ তাদের সকল সমস্যার কথা বলে থাকে আর যে পারে সেটার উত্তর দিয়ে থাকে। এই রকম সাইটে জয়েন হলে মানুষের চাহিদা বুঝতে পারবে আর সেই অনুযায়ী আর্টিকেল লিখতে পারবে। প্রতিদিন নতুন নতুন টপিক ও খুজে পাবে। এই উপায়টি আমি নিজে ও ব্যবহার করে থাকি।তাই আপনি ও ট্রাই করবেন।

নিয়মিত পত্রিকা ও ম্যাগাজিন পড়ুন

যদি আপনি একজন ভালো লেখক হতে চান তাহলে আমি আপনাকে বলবো প্রতিদিন পত্রিকা ও ম্যাগাজিন পড়ুন। সেখানে শুধু আপনার সাইটের জন্য টপিক খুজে পাবে না বরং Writing Skill ও শিখতে পারবে। তাই প্রতিদিন পত্রিকা পড়ুন।
অন্যের ব্লগ পড়ুন

এটা গুরুত্বপূর্ণ যদি আপনি নতুন ব্লগার হয়ে থাকেন।অন্যের ব্লগ পড়ুন, যে সাইট আপনার সাইটের টপিক এর সাথে মিল আছে। যেখান থেকে আইডি নিন কি রকম ঐ সাইটে পোস্ট লেখা হয়,কি বিষয়ে পোস্ট লেখা হয়। কিন্তু মনে রাখবেন কোন কপি পোস্ট করা যাবে না।সব সময় নিজে আর্টিকেল লিখবে। শুধুমাত্র অনের ব্লগ থেকে আইডিয়া নেওয়া যাবে।

কিছু ইউটিউব চেনেল ফ্লো করুন

অন্যের ব্লগ পড়ার সাথে সাথে আপনি আপনার সাইটের টপিক অনুযায়ী Youtube চেনেল থেকে ভিডিও দেখে ভালো ভালো আইডি নিয়ে পোস্ট লিখতে পারেন। আপনি ভালো ভালো ভিডিও পেয়ে যাবেন আর নিয়মিত পোস্ট লিখতে এর চেয়ে ভালো আইডি আর কি হতে পারে।

কমেন্ট পড়ে আইডিয়া নিন

অনেক সময় আমি অন্যের কমেন্ট পড়ে পোস্ট লিখার আইডিয়া পেয়ে থাকি। ভিবিন্ন ব্লগে ভিবিন্ন ইউটিউব চেনেলের কমেন্ট পড়ে মানুষের সমস্যা অনুযায়ী আর্টিকেল লিখে থাকি। এটা ও ট্রাই করতে পারেন।

আপনাকে আপডেট হতে হবে

আপনাকে নিয়মিত আপডেট হতে হবে। কোন সময় কোন জিনিস বেশি চলতেছে এইটার দিকে লক্ষ রাখতে হবে।যেমন পহেলা বৈশাখ আসলে এটা নিয়ে আর্টিকেল লিখতে হবে।কারন এই সময় মানুষ Google এই বিষয়ে বেশি সার্চ দিবে। এই জন্য আপনাকে সব সময় আপডেট থাকতে হবে।

                   শেষ কথা
উপরে দেওয়া ৬ টি আইডিয়া  ফ্লো করলে আসা করি আপনি নতুন নতুন আর্টিকেল লিখার আইডি পেয়ে যাবেন।  এর চেয়ে ভালো কোন আইডিয়া যদি আপনার কাছে থাকে আমাদেরকে অবশ্যই কমেন্ট করে জানাবেন।তাহলে আমাদের সবার উপকার হবে।
 সবাই ভালো থাকুন,সুস্থ থাকুন আর blognet24 সাথেই থাকুন। 
আল্লাহ হাফিজ। 

Post a Comment

0 Comments