এসইও ফ্রেন্ডলি পোস্ট ( Seo Friendly Post) লেখার নিয়ম | কিভাবে আর্টিকেল লিখতে হয় | আর্টিকেল লেখার সময় কি কি লক্ষ রাখতে হয়

Seo Friendly পোস্ট লিখার নিয়ম

এস ই ও ফ্রেন্ডলি পোস্ট ( Seo Friendly Post) লেখার নিয়ম | কিভাবে আর্টিকেল লিখতে হয় | আর্টিকেল লেখার সময় কি কি লক্ষ রাখতে হয়
আর্টিকেল লেখার নিয়ম

হেলো বন্ধুরা সবাই কেমন আছেন?আসা করি সবাই অনেক ভালো আছেন।আজকে আমাদের আর্টিকেল এর বিষয় হলো কিভাবে আপনি Seo Friendly Blogger পোস্ট সম্পর্কে। পোস্টটি আমার সম্পূর্ণ নিজের অভিক্ষতা থেকেই লেখতেছি। আসা করি আপনাদের উপকারে আসবে। তাই আমাদের সাথেই থাকুন। আমি যে নিয়ম গুলো বলবো যদি আপনি এই গুলো Flow করেন তাহলে Google, yahoo,bing এই সবে আপনার পোস্ট ভালো Rank করাতে পারবেন ইনশাআল্লাহ।

অনেক প্রশ্ন করে কি করে আমাদের সাইট Google Rank করাবো,কি করে সাইটে ভিজিটর বারবো। কি করে প্রথম পেইজে আমাদের পোস্ট নিয়ে আসবো।আরো অনেক প্রশ্ন।অনেকে এটা ও বলে ভালো ভালো কন্টেন্ট লিখার পর ও আমাদের সাইট গুগলে Rank করাতে পারতেছি না।

তো বন্ধুরা এটা Symple উত্তর হলো আপনি যে পোস্ট লিখেন এটা seo friendly হয় না। আর আপনার কন্টেন্ট অনুযায়ী মানুষ গুগলে search করে না। তাই আপনাকে আগে মানুষের চাহিদা অনুযায়ী পোস্ট লিখতে হবে।এবং সব সময় আপনার সাইটের প্রতি লক্ষ রাখতে হবে।।এবং প্রতিটা পোস্ট একটা থেকে আরেকটা ভালো করা চেস্টা করতে হবে।তাহলে ধিরে ধিরে ভিজিটর আসতে থাকব। তাহলে চলুন আজকের Seo friendly ব্লগার পোস্ট লিখার টিপস এ চলে যাই

কিভাবে seo Friendly post লিখবেন step by step দেখুনঃ

বর্তমান সময়ে এই মর্ডান ইন্টারনেটের যুগে মানুষ প্রতিনিয়ত ওয়েব সাইট বানাচ্ছে এবং সবাই আর যার সাইট গুগলে র‍্যাংক করার চেস্টা করতেছে।
তাই আমাদের এখন কোন সাইট Rank করতে হলে অনেক কস্ট করে করতে হয়। তাই আপনাকে আর্টিকেল লিখার আগে কয়েকটি বিষয় Flow করে আর্টিকেল লিখতে হবে।

১. সব সময় সঠিক শব্দে সঠিক Keyword এ আর্টিকেল লিখতে হবে।
২.উন্নত মানের ইমেইজ ব্যবহার করতে হবে।
৩.সঠিক শিরোনাম [Heading] ব্যবহার করুন।
৪.আর্টিকেল এর ভিতরে লিংক ব্যবহার করুন।
৫.পোস্ট অনুযায়ী Category/Level ব্যবহার করুন।
৬.সঠিক Permalink ব্যবহার করুন।
৭.Search Description পোস্ট অনুযায়ী লিখুন।
এই ৭ টি বিষয় একটা পোস্ট লিখার সময় ভালো করে Flow করলে আপনার পোস্ট seo Friendly হয়ে যাবে।

আরো পড়ুন  Backlinks কি ? কিভাবে ব্যাকলিংক বানাবেন 

আর্টিকেল লেখার ৭ নিয়ম নিয়ম নিচে বর্ননা করা হলো

সব সময় সঠিক শব্দে সঠিক Keyword এ আর্টিকেল লিখতে হবে

প্রথমে আপনাকে সঠিক শব্দে আর্টিকেল লিখতে হবে।প্রতিটি ব্লগার পোস্টে, প্রতিদিন,প্রতি সময়,প্রতি পোস্টে।
এবং সঠিক keyword এ আর্টিকেল লিখতে হবে। লম্ভা Keyword ব্যবহার করতে হবে। লম্ভা Keyword প্রতিযোগিতা খুবই কম। প্রতিটি আর্টিকেল লম্ভা করে লিখতে হবে।  আর্টিকেল এর Tital দেওয়ার আগে Google এ এই পোস্ট অনুযায়ী আগে serach দিয়ে দেখে ভালো করে Title দিবে।

উন্নত মানের ইমেইজ ব্যবহার করতে হবে 

আর ২য় তো আপনাকে উন্নত মানের ইমেইজ ব্যবহার কর‍তে হবে। আর্টিকেল এর সাথে মিলিয়ে ইমেইজ ব্যবহার করতে হবে। সঠিক সাইজে সঠিক জায়গায় ইমেইজ ব্যবহার করতে হবে।পিকচার এর Title about লিখতে হবে। কোন কপিরাইট ইমেইজ ব্যবহার করা যাবে না। 

সঠিক শিরোনাম [Heading] ব্যবহার করুন

৩য় তো আপনাকে  Heading ব্যবহার করতে হবে।
প্রথম Heading এ আপনাকে আপনার আর্টিকেল কি বিষয়ে তা দেখাতে হবে।তারপর setp by step আর্টিকেল অনিযায়ী পোস্টের মাঝে মাঝে Heading ব্যবহার করতে হবে।তাহলে গুগল সহজে বুঝতে পারবে আপনার পোস্টটি কি বিষয়ে লেখা। কম চেয়ে কম চার পাচঁ বার কি বিষয়ে আপনার পোস্ট এটা আর্টিকেল এর মধ্যে লিখতে হবে। তাহলে গুগলে Rank খুব দ্রুত হবে।

আরো পড়ুন Seo কি? কিভাবে seo কাজ করে

আর্টিকেল এর ভিতরে লিংক ব্যবহার করুন

আপনাকে প্রতিটি আর্টিকেল এর ভিতর এটার সাথে Related প্রতিটি আর্টিকেল এর লিংক দিতে হবে।
এবং সাথে যদি আপনার আর্টিকেল এ এমন কোন Word থাকে যেমন Google, Facebook তাহলে এইগুলোর ও সাথে google,facebook এর লিংক Connected করতে হবে। এই গুলো একটি পোস্টকে Rank করাতে সাহায্য করে।

পোস্ট অনুযায়ী Category/Level ব্যবহার করুন

প্রতিটি পোস্টের আর্টিকেল অনুযায়ী Category ব্যবহার করুন,এতে আপনার ওয়েবসাইটের পোস্ট Response লাগবে। ব্যবহার কারী খুব সহজে Category ডুকে চাহিদা অনুযায়ী পোস্ট পেয়ে যাবে।

সঠিক Permalink ব্যবহার করুন

প্রতিটি পোস্ট লেখার সময় সঠিক custom permalink ব্যবহার করুন। এতে আপনার পোস্টের সাথে url টা মিল হবে।আর গুগলে Rank করতে ও সাহায্য হবে। এটা খুবই গুরুত্বপূর্ণ একটা আর্টিকেল এর জন্য।

Search Description পোস্ট অনুযায়ী লিখুন

এটা একটা গুরুত্বপূর্ণ আপনার পোস্ট Google Rank করার জন্য। এই Description এ মাধ্যমে আমরা আমাদের পোস্টের মুল বিষয় বর্ননা করে থাকি।যার মাধ্যমে Google বুঝতে পারে আমাদের পোস্ট কি বিষয়ে।তাই এই Description টা সব সময় ভালো করে দেওয়ার চেস্টা করবে সংক্ষেপে।

তো বন্ধুরা এই ছিলো আজকে Seo Friendly Post লিখার টিপস। আসা করি আপনি এই গুলো Flow করে ১০০% আপনার পোস্ট Rank করাতে পারবেন।
কেমন লাগলো কমেন্ট করে জানাবেন। এই পোস্ট নিয়ে কোন প্রশ্ন থাকলে কমেন্টে বলবেন উত্তর দেওয়ার চেস্টা করবো।

Post a Comment

0 Comments