প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ ২০১৮ এর পরীক্ষার সময়সূচী প্রকাশ

প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ ২০১৮ এর পরীক্ষার সময়সূচী প্রকাশ-অফিশিয়াল নোটিশ

 পরীক্ষাঃ ২৪ ও ৩১ মে এবং ২১ ও ২৮ জুন 


রাজস্বখাতভূক্ত "সহকারী শিক্ষক নিয়োগ ২০১৮" এর লিখিত পরীক্ষা গ্রহণ সংক্রান্ত।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের আওতাধীন সরকারি প্রাথমিক বিদ্যালয়ে রাজস্বখাতভুক্ত “ সহকারী শিক্ষক নিয়ােগ ২০১৮ ” এর লিখিত পরীক্ষা ৪ ( চার ) টি পর্যায়ে জেলা ও উপজেলাসমূহকে বিন্যস্ত করে পর্যায়ক্রমে আগামী ২৪ মে ২০১৯ , ৩১ মে ২০১৯ , ২১ জুন ২০১৯ এবং ২৮ জুন ২০১৯ রােজ শুক্রবার সকাল ১০ : ৩০ ঘটিকা হতে ১১ : ৩০ ঘটিকা পর্যন্ত অনুষ্ঠিত হবে ।তবে প্রার্থীদের অবশ্যই সকাল ৯ : ৩০ ঘটিকার মধ্যে স্ব - স্ব কেন্দ্রে প্রবেশ করতে হবে ।

২ । প্রার্থীদের আবেদনে উল্লিখিত মােবাইল নম্বরে যথাসময়ে ০১৫৫০ - ১৫৫৫৫৫ নম্বর হতে প্রবেশপত্র ডাউনলােডের ইউজার আইডি ও পাসওয়ার্ডসহ বার্তা দিয়ে এসএমএস প্রেরণ করা হবে । প্রার্থীগণ স্ব স্ব প্রবেশপত্র পরীক্ষা গ্রহণের ০৫ ( পাঁচ ) দিন পূর্ব হতে admit.dpe.gov.bd ওয়েবসাইট থেকে ডাউনলােড করে প্রিন্ট কপি সংগ্রহ করতে পারবেন । ওএমআর শীট পূরণের নির্দেশনাবলী এবং পরীক্ষা সংক্রান্ত অন্যান্য তথ্য এ ওয়েবসাইটে পাওয়া যাবে ।

৩। উল্লিখিত ওয়েবসাইট হতে ডাউনলোড ও প্রিন্টকৃত প্রবেশপত্র ব্যতিরেকে কোন পরীক্ষার্থীকে পরীক্ষায় অংশগ্রহণ করতে দেয়া হবে না । পরীক্ষা কেন্দ্রে কোন বই , উত্তরপত্র , নােট বা অন্য কোন কাগজপত্র , ক্যালকুলেটর , মোবাইল ফোন , ভ্যানিটি ব্যাগ , পার্স , হাতঘড়ি বা ঘড়িজাতীয় বস্তু , ইলেকট্রনিক হাতঘড়ি বা যে কোন ধরনের ইলেকট্রনিক্স ডিভাইস বা এ জাতীয় বস্তু সঙ্গে নিয়ে প্রবেশ করা বা সঙ্গে রাখা সম্পূর্ণ নিষিদ্ধ।যদি কোন পরীক্ষার্থী উল্লিখিত দ্রব্যাদি সঙ্গে নিয়ে পরীক্ষা কেন্দ্রে প্রবেশ করে তবে তাকে তাৎক্ষণিক বহিষ্কারসহ সংশ্লিষ্টের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে । 

৪। বিভিন্ন সূত্র হতে জানা যায় যে , একশ্রেণীর প্রতারকচক্ত / প্রতিষ্ঠান প্রতারণামূলক তথ্য দিয়ে সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক পদে অর্থের বিনিময়ে চাকুরী দেয়ার প্রলোভন দেখিয়ে উক্ত পদে আবেদনকারীগণের নিকট হতে আর্থিক সুবিধা গ্রহণের চেষ্টা করছে । এ সকল প্রতারকের প্রতারণা হতে দূরে থাকতে সংশ্লিষ্টদের অনুরােধ করা হলাে । প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের আওতাধীন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক নিয়ােগ ডিজিটাল পদ্ধতিতে একাধিক সেট প্রশ্নপত্রের মাধ্যমে স্বচ্ছ প্রক্রিয়ায় সম্পন্ন হয়ে থাকে । নিয়ােগ সংক্রান্ত সরকারি বিধি ও নীতিমালা অনুসরণপূর্বক লিখিত ও মৌখিক পরীক্ষার প্রাপ্ত নম্বর যােগ করে উপজেলাওয়ারী শুন্য পদের ভিত্তিতে মেধাক্রম অনুযায়ী নিয়ােগ প্রদান করা হয় । এ ক্ষেত্রে অর্থের বিনিময়ে চাকুরী পাওয়ার সামান্যতম কোন সুযােগ নেই । এ জাতীয় প্রতারকদের আইনশৃঙ্খলা বাহিনীর হাতে সােপর্দ এবং এ সংক্রান্ত তথ্যাদি আইনশৃঙ্খলা বাহিনীসহ সংশ্লিষ্টদের অবহিত করার জন্য অনুরােধ করা হলাে।
প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ ২০১৮ এর পরীক্ষার সময়সূচী প্রকাশ


উপরের পিকচারটি এখান থেকে ডাউনলোড করে পড়তে পারেন।





Post a Comment

0 Comments