ব্লগে ভিজিটর বারানোর ৩ টি গুরুত্বপূর্ণ টিপস

হেলো বন্ধুরা সবাই কেমন আছেন? আসা করি সবাই অনেক ভালো আছেন। আপনাদের দোয়ায় আমি ও অনেক ভালো আছি। পবিত্র রমজান মাস, রহমতের মাস সবাই পাচঁ ওয়াক্ত নামাজ আদায় করবেন।
ব্লগে ভিজিটর ছারা ব্লগের কোন মূল্য নেই।
বন্ধুরা আমরা আমাদের ব্লগে ভিজিটর বারানোর জন্য অনেক কিছু করে থাকি অনেকে Success হয় আবার অনেকে পারে না। আজ আমি আপনাদেরকে ব্লগে ভিজিটর বারানোর ৩ টি  গুরুত্বপূর্ণ টিপস শেয়ার করবো।
ব্লগে ভিজিটর বারানোর টিপস

ব্লগে ভিজিটর বারানোর ৩ টি গুরুত্বপূর্ণ টিপস

১.মানুষের চাহিদাঃ-

ব্লগে ভিজিটর বারাতে হলে আমাদের মানুষের চাহিদা কি আগে আমাদের বুঝতে হবে, জানতে হবে। যে রকম একটা দোকান কাস্টমার বারাতে হলে আগে কাস্টমার কি চায় জানত্র হবে। ঠিক তেমনি ওয়েব সাইটের  ভিজিটর বারাতে হলে আগে মানুষ কি রকম আর্টিকেল চায়,কি বিষয়ে জানতে চায়।বর্তমানে মানুষের চাহিদা কোন বিষয়ে আমাদের এই জিনিষটা আগে জানতে হবে।

মানুষের চাহিদা বুঝার নিয়মঃ-

♦বন্ধুরা মানুষের চাহিদা বুঝতে হলে আপনাকে ভিবিন্ন প্রশ্ন উত্তর সাইটে জয়েন হতে হবে। এই রকম সাইটে মানুষ অনেক রকম প্রশ্ন করে থাকে। আপনি এই গুলো  ফ্লো করলে মানুষের চাহিদা বুঝতে পারবে।

♦ নিজে একটু লক্ষ রাখতে হবে। কোন সময় মানুষের চাহিদা কি হয়। যেমনঃ- এক্সামের সময় মানুষের চাহিদা সাজেশন এর দিকে থাকে। তাই এই সময় আপনি ব্লগে সাজেশন দিতে পারেন।

রেজাল্ট এর সময় রেজাল্ট দেখার নিয়ম দিতে পারেন।
ঈদের সময় ঈদের এস এম এস দিতে পারেন।
এই রকম Event অনুযায়ী ব্লগ পোস্ট লিখতে পারেন।
তাহলে খুবই দ্রুত ভিজিটর বারাতে পারবেন।

২.চাহিদা অনুযায়ী টাইটেল

ভিজিটরের চাহিদা অনুযায়ী টাইটেল লিখতে হবে। কোন পোস্ট লেখার আগে কি টাইটেল দিবেন আগে ঠিক কর নিবেন। যেমন ইচ্ছা তেমনি টাইটেল দিলে জিবনেও ভিজিটর পাবেন না। এই জন্য কি বিষয়ে পোস্ট লিখতে চান আগে সেই অনুযায়ী গুগলে সার্চ দিয়ে অন্যের দেওয়া টাইটেল দেখে নিবেন। ভূলেও কখনো অন্যের টাইটেল কপি করে দিবেন না। 

একটু এদিক সেদিক করে, যে রকম টাইটেল লিখে মানুষ সার্চ দিতে পারে মনে হয় এই রকম টাইটেল দিবেন।অথবা গুগলে সার্চ দেওয়ার পর একদম দিচে মানুষ কি লিখে সার্চ দেয় পেয়ে যাবেন। চাইলে ঐ রকম টাইটেল দিতে পারেন।তাহলে গুগলে খুব সহজে আপনার পোস্ট Rank করবে।এবং ব্লগে ভিজিটর বারবে।

৩.মূল Keyword কয়েক বার ব্যবহার করা।

বন্ধুরা এটা খুবই গুরুত্বপূর্ণ,আপনি যখন একটা পোস্ট লিখবেন এর জন্য যে  কিওয়ার্ডটি Select করবেন বা যে টাইটেল টি Select করবেন এই টাইটেল টি আর্টিকেল এর ভিতর কয়েকবার দেওয়ার চেস্টা করবেন। যত বেশি দিবেন তত বেশি এই Keyword টা গুগল বুঝতে পারবে।আর খুব দ্রুত  Rank করবে। আপনি সকল বড় বড় ব্লগ সাইটে দেখতে পারবেন কত বার তাদের মূল কিওয়ার্ড টি পোস্টে দেওয়া। তাই আপনি ও এই রকম দিবেন।

তাহলে খুব দ্রুত ব্লগে ভিজিটর বারাতে পারবেন
তো বন্ধুরা এই রকম খুব সিম্পল ব্লগে ভিজিটর বারানোর ৩ টি টিপস আপনি এই গুলো Flow করলে ইনশাআল্লাহ দ্রুত ভিজিটর বারাতে পারেন।


Post a Comment

0 Comments