Event ব্লগিং কি? কিভাবে Event ব্লগিং শুরু করবেন | Event Blogging থেকে কিভাবে টাকা ইনকাম করবেন

ইভেন্ট ব্লগিং কি?কিভাবে শুরু করবেন বিস্তারিত আলোচনা  

Event ব্লগিং কি? কিভাবে Event ব্লগিং শুরু করবেন | Event Blogging থেকে কিভাবে টাকা ইনকাম করবেন


আসছালামু আলাইকুম,সবাই কেমন আছেন?আজকে আমরা এই পোস্টে Event Blogging নিয়ে আলোচনা করবো। Event ব্লগিং কি?কিভাবে Event Blogging শুরু করবেন?এবং কিভাবে Event Blogging দিয়ে ইনকাম করবেন ইনশাআল্লাহ এই পোস্টে সম্পূর্ণ বলা হবে।

আজ, ইভেন্ট ব্লগিং খুব জনপ্রিয় হয়ে উঠছে, আপনি অবশ্যই এটি সম্পর্কে শুনেছেন। অনেক ব্লগার এই কাজ করছে। হয়তো আপনি একটি ইভেন্ট ব্লগ তৈরি করার কথা ভাবছেন কারণ আপনি কয়েক দিনের মধ্যে ইভেন্ট ব্লগিংয়ে প্রচুর অর্থ রয়েছে উপার্জন করতে পারেন।

ইভেন্ট ব্লগটি যাকে একটি ইভেন্ট লক্ষ্য করে তৈরি করা হয় ।যাতে আপনি ইভেন্ট থেকে শুরু করে ব্লগ থেকে অর্থ উপার্জন করতে পারেন তবে ইভেন্ট ব্লগ ইভেন্ট শুরু হওয়ার 3-4 মাস আগে শুরু করতে হয়, যাতে আপনি Google এ Rank করতে পারেন।

আজ আমরা আপনাকে এই পোস্টের মাধ্যমে ইভেন্ট ব্লগিং কিভাবে করবেন এই সম্পর্কে বলব। তাই বন্ধু, যদি আপনি ইভেন্ট ব্লগিং সম্পর্কে জানতে চান তবে আমাদের আজকের পোস্টটি পড়তে থাকুন ।

Event Blogging কি?

ইভেন্ট ব্লগিং বলতে বুঝায় একটি  নির্দিষ্ট দিন , এক সাপ্তাহ বা এক মাসের জন্য হতে পারে।যেমন পহেলা বৈশাখ,মাহে রমজান,এই রকম নির্দিষ্ট  একটা মাস বা দিনকে লক্ষ করে যে ব্লগিং শুরু করা হয় তাকে ইভেন্ট ব্লগিং বলে।এক দিনেই আপনার ব্লগে লক্ষ ট্রাফিক জেনারেট করার জন্য ইভেন্ট ব্লগিং অনন্য। খুব অল্প সময়ে আপনি খুব সহজেই বড় অংকের টাকা আয় করতে পারবেন । আপনি যদি ইভেন্ট ব্লগিং নিয়ে অবগত না থাকেন তবে আপনার কাছে এটি অবিশ্বাস্য মনে হতে পারে । আশা করছি এই পোষ্টটি পড়ার পর আপনার এই ভুল ধারনা কেটে যাবে । আসুন শুরু করা যাক ।

কিভাবে Event Blogging শুরু করবেন


ইভেন্ট ব্লগিং শুরু করার জন্য, আপনাকে ইভেন্টের আগে প্রস্তুতি নিতে হবে। আপনি কোনও ইভেন্ট ব্লগ তৈরির মাত্র 10-15 দিন আগে কাজ শুরু করতে পারবেন না ।কমপক্ষে ৪/৫ মাস আগে ইভেন্ট ব্লগিং শুরু করতে হবে। সুতরাং আসুন ধাপে ইভেন্ট ব্লগিং পদক্ষেপ জানি।

Step:1 সামনে কোন ইভেন্ট আছে এটাকে Choice করুন

যখন আপনি একটি ইভেন্ট ব্লগিং করার কথা ভাবেন, তখন আপনার সামনে আসা প্রথম জিনিসটি আসন্ন ইভেন্টটি নির্বাচন করুন, এর জন্য আপনি ইন্টারনেটে সর্বাধিক জনপ্রিয় ইভেন্টটি নির্বাচন করেছেন, আরো ট্র্যাফিক পেতে এবং আরো অর্থ উপার্জন করতে পারেন। তাই গুরুত্বপূর্ণ ইভেন্ট নির্বাচন করুন।

Step:2 Popular Topic

Holiday – Independence Day, Republic Day, Teachers Day, Yoga Day, Valentine’s Day
Festival – Happy New Year, Happy Holi, Happy Diwali, Happy Christmas
Sports Event – IPL, ICC World Cup, Asia Cup, FIFA World Cup, Olympic Etc.

Others Event রমজান,ঈদ, বা আপনি যে ধর্মের হোন সেই ধর্মের বড় উৎসবকে লক্ষ কর ইভেন্ট শুরু করতে পারেন।


 Step:3 Keyword  Research

কীওয়ার্ড রিসার্চ ইভেন্ট ব্লগিংয়ের জন্য একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ কাজ।
নিচে তিনটি ফ্রি Keywors tootls দেওয়া হলো।
যেগুলো আপনাকে keyword Research করতে সাহায্য করবে।    
  1. Google Trends
  2. Keyword Planner
  3.  Ubersuggest

Step:4 Buy A Domain


আপনার ইভেন্টটি সঠিকভাবে র্যাঙ্ক করতে হলে আপনাকে এটির জন্য একটি ডোমেন কিনতে হবে। মনে রাখবেন, একটি ডোমেন কেনার সময়, কিছু ভালো:

ইভেন্টের নাম ডোমেইন হতে হবে।

ইভেন্ট যদি নির্দিষ্ট দেশের জন্য হয় তবে সেই দেশের সেই ডোমেনটি কিনুন।

আপনি মাইক্রো নিক সাইট তৈরি করতে চান তবে কীওয়ার্ড দিয়ে ডোমেন কিনুন।

আপনি লং টাইমের জন্য ইভেন্টে Rank করতে চান তবে ডোমেনের বছরটি ব্যবহার করবেন না।

Step:5 Setup Event blog


এখন আপনাকে একটি ব্লগ সেট আপ করতে হবে এবং এটি ঠিক করতে শুরু করতে হবে, আপনি সবচেয়ে জনপ্রিয় ব্লগিং প্ল্যাটফর্ম ওয়ার্ডপ্রেস এবং ব্লগস্পটের মধ্যে একটি চয়েজ করতে পারেন, উভয়ই সেরা।
Blogspot ফ্রিতে পাবেন আর wordpress কিনতে হবে।

Step:6 Quality Content  

এখন আপনাকে লম্বা এবং ভালো শব্দ ব্যবহার করে আপনার মূল কীওয়ার্ডটি লক্ষ্য করে একটি ইভেন্ট সম্পর্কিত উচ্চ মানের আর্টিকেল লিখতে হবে। এটি আপনাকে 30-40 দিন আগে অগ্রিম করতে হবে। আপনাকে প্রতিটি পোস্টে কমপক্ষে 1000-1500 শব্দ লিখতে হবে এবং আপনিও এসইও যুক্ত করতে পারেন এটা করতে পারেন।

Step:7 Quality Backlinks  


আপনার ব্লগের Google এ প্রথম সংখ্যাটি লিঙ্ক করা গুরুত্বপূর্ণ, এটির জন্য আপনি ওয়েবসাইট এবং ব্লগ পরিদর্শন করে মন্তব্য এবং গেস্ট পোস্ট দ্বারা ব্যাকলিঙ্কগুলি তৈরি করতে পারেন, এটি ব্যাকলিঙ্কগুলি অনুসরণ করবেন, একই কীওয়ার্ড অনুসরণ করা ভাল। বিভিন্ন কীওয়ার্ড ব্যবহার করে ব্যাকলিংক বানাতেন না।

Step:8 Promote Blogs  


এখন আপনার ব্লগ প্রচারের জন্য সর্বাধিক ট্র্যাফিক তৈরি করতে হবে। আপনি এর জন্য যে কোনও পদ্ধতি ব্যবহার করতে পারেন। এটি আপনার পক্ষে ভাল যে আপনি সামাজিক মিডিয়া ব্যবহার করে ট্র্যাফিক বাড়াতে পারেন কারণ আপনার ইভেন্টটিতে কেবলমাত্র কিছু সময় বাকি আছে। তাই যত দ্রুত চারিদিকে ব্লগটি ভাইরাল করবেন ততই ভালো।

Event ব্লগ দিয়ে কিভাবে টাকা ইনকাম করবেন

ইভেন্ট ব্লগিংয়ের মাধ্যমে অর্থ রোজগারের সবচেয়ে বড় উপায় হল গুগল অ্যাডসেন্স। আপনি আপনার ইভেন্ট ব্লগিং থেকে প্রচুর অর্থ উপার্জন করতে পারেন,ইভেন্ট ব্লগিং থেকে অল্প সময়ে অনেক ট্রাফিক নেওয়া যায়।আর ইনকাম ও অনেক হয়। 



তো বন্ধুরা এই ছিলো আজকের ইভেন্ট ব্লগিং সম্পর্কে আমাদের আলোচনা যদি এই নিয়ে কোন প্রশ্ন থাকে আমাদেরকে কমেন্ট অবশ্যই বলবেন।

Post a Comment

0 Comments