পারসনালিটি ডেভেলপমেন্ট করার ৫ টি টিপস

পারসনালিটি ডেভেলপমেন্ট করার ৫ টি টিপস   

পারসনালিটি ডেভেলপমেন্ট করার টিপস

বন্ধুরা প্রতিটি মানুষই তার জন্ম থেকেই ইউনিক অর্থাৎ তার মধ্যে কিছু এমন আছে যা তাকে সবার থেকে আলাদা করে। আর এই পার্থক্যই বলে দেয় আমরা কে? আমরা কোন পরিবারের ,আর আমরা কোন পরিস্থিতিতে কি রকমের ব্যবহার করবো। আপনি দেখে থাকবেন আপনার ক্লাস রুম বা কোন পার্টিতে এমন কোন ছেলে বা মেয়ে থাকে যে চুপচাপ এক কোণে দাঁড়িয়ে থাকে। এরা না কাউকে দেখে ,না কাউকে কিছু বলে, তার পরেও কিছু লোক এদের সঙ্গে কথা বলার জন্য এদের কাছে যেতে চায়,আর এটা এই কারণেই হয় কারন তার পার্সোনালিটি তার অ্যাটিটিউড এমন হয় যে আমরা তার সাথে কথা না বলে থাকতে পারি না ।

আবার ওই পার্টিতে বা ক্লাসরুমে কেউ না কেউ থাকে যে ওদের মতো শান্ত থাকে কিন্তু আমরা তার দিকে ঘুরেও তাকাই না এমনটা কেন হয়? এটা কেবলমাত্র সৌন্দর্য এট্রাকশন ও অ্যাটিটিউড এর কারণে হয়ে থাকে। আর আজ আমি এটাই আপনাদের শেখাবো যে আপনার পার্সোনালিটি এমন কিভাবে করবেন যে লোক আপনাকে পছন্দ করতে বাধ্য হবে ।আপনি কিভাবে নিজেকে সুন্দর দেখাবেন ও কিভাবে নিজেকে অ্যাট্রাক্টিভ বানাবেন

সবার প্রথমে একটা কথা জেনে নেই যে সুন্দর দেখাটা খুবই গুরুত্বপূর্ণ। একটা উদাহরণ দেই আপনি ব্রেড তো দেখেছেন বা খেয়েছেন এখানে 90% লোক প্যাকেটের ফার্স্ট ডেট মোটা থাকে সেটা ফেলে দেয় এবং তার পরের বেড গুলো খায়। আর এটা কেবলমাত্র সেটি দেখতে ভালো নয় বলে। এটাই পৃথিবীর নিয়ম যদি আপনাকে সবার থেকে আলাদা দেখাতে হয়, তাহলে আপনাকে আলাদা হতেই হবে। কিন্তু কিভাবে আপনি নিজেকে আলাদা দেখাবেন তো চলুন শুরু করা যাক।

পারসনালিটি ডেভেলপমেন্ট করার ৫ টি টিপস

No 1:-সবার প্রথমে বলি বেশি পরিবর্তন দেখানোর জন্য আপনাকে ইন্টারনাল চেঞ্জ করতে হবে। সবার প্রথমে সব সময় পজিটিভ থাকুন পরিস্থিতি যেমনই হোক না কেন মাথায় হাত দিয়ে বসে না থেকে সেখান থেকে কিভাবে বেরিয়ে আসবেন সেটা ভাবুন। এটা ভাবুন যে আমি করতে পারবো আর আমি এটা করে দেখাবো।

No2:-এরপর আপনার ড্রেস হেয়ার স্টাইল ও কোন অকেশনে যাবার সেন্স থাকতেই হবে ।ভাই ড্রেসিং সেন্স তো আপনার থাকতেই হবে। আমরা কাউকে বারবার কেন দেখি ? তার চলা ও তার পোশাকের জন্য। আর এখন যদি আপনি ভাবেন রেড টি-শার্ট Yello প্যান্ট পরে বার হবো,যে আমাকে সবার থেকে আলাদা করবে তাহলে আপনি ভুল ভাবছেন ।আপনি কোন ফ্যাশন টিপস পারেন। এই বিষয়ে আপনি ইউটিউবে ভিডিও দেখতে পারেন ।কোন দেশকে জোর করে পড়বেন না। যে ড্রেসটি পড়বেন সেটি পড়ে আয়নাতে নিজেকে দেখুন ভালো লাগছে কিনা ।এছাড়া আপনি যেখানে যাচ্ছেন সেই অনুযায়ী ড্রেস পড়ুন ।এখানে একটা কথা বলে রাখি চুল কালার না করে ন্যাচারাল রাখুন।

No3:-আপনি যখন হাঁটবেন face কে সামনের দিকে অথবা নিচের দিকে রাখুন।আসে পাশে দেখবেন না কাউকে দেখে কোন কমেন্ট করবেন না।এতে আপনার পারসনালিটি খারাপ হতে পারে।

No4:- কথা বলার সময় হাসুন। আর হাসার সময় অবশ্যই খেয়াল রাখুন আপনি কোথায় আছেন।কাদের সামনে আছেন।কথা সব সময় শান্তভাবে বলুন।
আপনার হাসি আপনার কথা এমন হওয়া দরকার যেনো লোক আপনাকে পছন্দ করে। প্রথবার কারো সাথে দেখা করতে গেলে যতটা সম্ভব কম কথা বলুন।
খুব কাছে না গিয়ে একটু দুরত্ব বজায় রাখুন।
যা কিছু জিজ্ঞাসা করবেন সুন্ধর ভাবে জিজ্ঞাসা করুন।
সামনের জন যা জিজ্ঞাসা করবেন কেবল মাত্র তার উত্তর দিন।এক্সটা বলার দরকার নেই।

সব সময় একটা কথা মনে রাখবেন আপনি যেখানে থাকুন না কেন আপনার মুখে একটা পজিটিভ Smile থাকা দরকার।এতে সামনের জন আপনার সঙ্গে কথা বলতে Interest থাকবে।

No5. আপনি যাকে স্পালিস্ট মনে করেন তার সাথে কখনো রাগ করবেন না। থাকে সব সময় গুরুত্ব দিন।
রাগ যদি দেখাতে হয় চুপ থেকে রাগ দেখান।যদি সে আপনার চুপ থাকার মানে বুঝে তাহলে সেও আপনাকে পছন্দ করে।

সব শেষে বলবো আপনার বডি লেঙ্গুয়েজ এর উপর মমনোযোগ দেওয়া উচিত। আপনার উঠা বসা কথা বলা এই সব কিছু আপনার পারসনালিটি সো করবে।
আর আপনি যে ভাষা জানেন না সে ভাষা কখনো ব্যবহার করবেন না। নিজের ভাষা সব সময় ব্যবহার করুন। সামনের জনকে আপনাকে নিয়ে মজা করার কোন কারন করবেন না।

আমাদের সাথেই থাকুন ধন্যবাদ

Post a Comment

0 Comments