জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স ভর্তি ২০১৯-২০২০

জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স ভর্তি ২০১৯-২০২০ 



জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত কলেজসমূহে ২০১৯ - ২০২০ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক ( সম্মান ) শ্রেণির ভর্তি কার্যক্রমে অনলাইন প্রাথমিক আবেদন ১ সেপ্টেম্ভর ২০১৯ তারিখ বিকাল ৪টা থেকে শুরু হয়ে ১৫ সেপ্টেম্বর ২০১৯ তারিখ রাত ১২টা পর্যন্ত চলবে ।

আগ্রহী প্রার্থীকে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভর্তি বিষয়ক ওয়েবসাইট থেকে আবেদন ফরম এর প্রিন্ট কাপ নিয়ে প্রাথমিক আবেদন ফি বাবদ ২৫০ দুইশত পঞ্চাশ ) টাকাসহ প্রার্থী আবেদন ফরমে উল্লিখিত কলেজে ১৬ সেপ্টেম্বর ২০১৯ তারিখের মধ্যে অবশ্যই জমা দিতে হবে ।

ক্লাস শুরুঃ- ০১ অক্টোবর ২০১৯ তারিখ থেকে শুরু হবে।

এ ভর্তি কার্যক্রমে প্রার্থীদের SSC ও HSC পরীক্ষার ফলাফলের ভিত্তিতে প্রতিটি কলেজের জন্য আলাদাভাবে মেধা তালিকা প্রণয়ন করা হবে।
ভর্তি সংক্রান্ত বিস্তারিত তথ্য জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট ( www.nu.ac.bd / admissions ) এর Prospectus ( Honours Important Notice অপশন থেকে জানা যাবে ।

১.আবেদনের সাধারণ যােগ্যতা

ক ) বাংলাদেশে স্বীকৃত যে কোন শিক্ষা বাের্ড / উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের মানবিক শাখা থেকে ২০১৬ / ২০১৭ সালের SSC ও সমমান পরীক্ষায় | ন্যূনতম জিপিএ ২ . ৫ এবং ২০১৮ / ২০১৯ সালের HSC ও সমমান পরীক্ষায় ৪র্থ বিষয়সহ ন্যূনতম জিপিএ ২ . ৫ প্রাপ্ত প্রার্থীরা আবেদন করতে পাৱৰে । )

খ) বাংলাদেশে স্বীকৃত যে কোন শিক্ষা বাের্ড , উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান ও ব্যবসায় শিক্ষা শাখা থেকে ২০১৬ / ২০১৭ সালের SSC ও সমমান পরীক্ষায় ন্যূনতম জিপিএ ৩ . ০ এবং ২০১৮ ( ২০১৯ সালের HSC ও সমমান পরীক্ষায় ৪র্থ বিষয়সহ ন্যূনতম জিপিএ ২.৫ প্রাপ্ত প্রার্থীরা আবেদন করতে পারবে ।

গ)  বাংলাদেশ কারিগরি শিক্ষা বাের্ড থেকে শুধুমাত্র । এইচ . এস . সি ( ভােকেশনাল ) ii ) এইচ . এস . সি ( বিজনেস ম্যানেজমেন্ট ) ii ) ডিপ্লোমা - ইন | কমার্স পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীরা ১ এর খ নং শর্তপূরণ সাপেক্ষে আবেদন করতে পারবে ।

ঘ) প্রার্থীদের উচ্চ মাধ্যমিক সমমান পরীক্ষায় পঠিত বিষয়সমূহ থেকে ভর্তি যােগ্য ( Eligible ) বিষয় নির্ধারণ করা হবে । উক্ত পঠিত বিষয়ে ( ২০০ নম্বরের ) ন্যূনতম গ্রেড পয়েন্ট ৩ . ০ থাকতে হবে ।

ঙ) ২০১৬ / ২০১৭ সালের O - Level পৰীক্ষায় তিনটি বিষয়ে ' বি ' গ্রেডসহ অন্তত ০৪ ( চার ) টি বিষয়ে উত্তীর্ণ এবং ২০১৮ / ২০১৯ সালের A Level পরীক্ষায় একটি বিষয়ে ' বি ' গ্রেডসহ অন্তত ০২ ( দুই ) টি বিষয়ে উতীর্ণ প্রার্থীরা এ ভর্তি কার্যক্রমে অন্যান্য শর্ত পূরণ সাপেক্ষে আবেদন করতে পারবে । এ সকল প্রার্থীকে ভিন , স্নাতকপূর্ব শিক্ষা বিষয়ক স্কুল , জাতীয় বিশ্ববিদ্যালয় বরাবর নির্ধারিত সময়ের মধ্যে সরাসরি আবেদন করতে হবে ।

চ) বিদেশী সার্টিফিকেটধারী প্রার্থীদের ক্ষেত্রে বাংলাদেশ - এ স্বীকৃত যে কোন শিক্ষা বাের্ড কর্তৃক তাদের অর্জিত মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের নম্বর পত্রের সমতা নিরূপণ করা হলে তারাও এ ভর্তি কার্যক্রমে অন্যান্য শর্ত পূরণ সাপেক্ষে আবেদন করতে পারবে । এ সকল প্রার্থীকে ডিন , স্নাতকপূর্ণ শিক্ষা বিষয়ক স্কুল , জাতীয় বিশ্ববিদ্যালয় বরাবর নির্ধারিত সময়ের মধ্যে সরাসরি আবেদন করতে হবে ।

ছ ) জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে ২০১৮ - ২০১৯ শিক্ষাবর্ষে স্নাতক ( সম্মান ) , স্নাতক ( সম্মান ) প্রফেশনাল , স্নাতক ( পাস ) নিয়মিত / প্রাইভেট কোর্সে ভর্তিকৃত কোন শিক্ষার্থী ২০১৯ - ২০২০ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক ( সম্মান ) শ্রেণিতে ভর্তি হতে পারবে না । তবে সে সকল শিক্ষার্থীরা ২০১৮ - ২০১৯ শিক্ষাবর্ষের ভর্তি বাতিলপূর্বক ২০১৯ - ২০২০ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক ( সম্মান ) শ্রেণিতে ভর্তি হতে পারবে ।

জ ) একই শিক্ষাবর্ষে অথবা দুটি ভিন্ন শিক্ষাবর্ষে কোন প্রার্থী শতক ( সম্মান ) , স্নাতক ( সম্মান ) প্রফেশনাল ও স্নাতক ( পাস ) নিয়মিত / প্রাইভেট কোর্গে দ্বৈত ভর্তি হলে তার উভয় ভর্তি বাতিল বলে গণ্য হবে ।

২ । ২০১৯ - ২০২০ শিক্ষাবর্ষে ১ম বর্ষ কার্যক্রমে প্রাথমিক আবেদনের সময়সূচি ।

ক) অনলাইনে প্রাথমিক আবেদন ফরম পূরণের তারিখঃ

আবেদন শুরুঃ- ০১ / ০৯ / ২০১৯

শেষ ১৫ / ০৯ / ২০১৯ পর্যন্ত

খ) প্রার্থীর প্রিন্ট করা প্রথমিক আবেদন ফরমটির নির্ধারিত স্থানে স্বাক্ষর করে আবেদন ফি বাবদ ২৫০ / - ( দুইশত পঞ্চাশ ) টাকাসহ প্রয়োজনীয় কাগজপত্র আন্দেন ফরমে উল্লিখিত কলেজে জমা দেয়ার তারিখঃ

শুরু  ২ / ০৯ / ২০১৯

শেষ ১৬/০৯/২০১৯

গ ) কলেজ কর্তৃক প্রাথমিক আবেদন ফরম নিশ্চয়ন করার তারিখঃঃ-

 শুরু ০২ / ০৯ / ২০১৯

 শেষ ১৯/০৯/২০১৯

 খ ) কলেজ কর্তৃক প্রার্থীদের প্রাথমিক আবেদন ফি ' র জাতীয় বিশ্ববিদ্যালয়ের অংশ প্রার্থী প্রতি ১৫০ / - ( একশত পঞ্চাশ ) টাকা হাৱে “ সােনালী সেবা ” এর মাধ্যমে সংশ্লিষ্ট খাতে ( ভর্তি ফান্ড ) যে কোন সােনালী ব্যাংক থেকে শাখায় জমা দেয়ার তারিখঃ

শুরু ১৯/০৯/২০১৯

শেষ ২৫ / ০৯ / ২০১৯

★কলেজকে Login এর মাধ্যমে Application Payment Info ( Honours Rec . ) অপশনে ক্লিক করে Pay Slip ডাউনলােড করতে হবে এবং এর প্রিন্ট কপি নিয়ে যে কোন সােনালী সেবা প্রদানকারী নিকটস্থ | সোনালী ব্যাংক শাখায় নির্ধারিত ফি জমা দিয়ে রশিদ সংগ্রহ করতে হবে ।


৩ । ভর্তি পদ্ধতি , নম্বর বন্টন ওঁ ফলাফল 

ক ) প্রতিটি কলেজের জন্য আলাদাভাবে মেধা তালিকা তৈরী করে প্রার্থীদের পছন্দক্রম অনুযায়ী ১ম বর্ষ শতক ( সম্মান ) শ্রেণির বিষয় বরাদ্দ দেয়া হবে।

খ ) একই প্রতিষ্ঠান / কলেজে একই বিষয়ে দুই বা ততোধিক আবেদনকারীর মেধাক্রম এক হলে সেক্ষেত্রে পর্যায়ক্রমে এ সকল আবেদনকারীর ) ৪র্থ বিষয়সহ SSC ও HSC পরীক্ষায় প্রাপ্ত জিপি এর যথাক্রমে ৪০ % ও ৬০ % ii ) প্রয়ােজন হলে SSC ও HSC পরীক্ষার মােট প্রাপ্ত নম্বরের যথাক্রমে ৪০% ৬০ % iii ) এর পরেও যদি দুই বা ততোধিক আবেদনকারীর মেধাক্রম এক হলে আর বয়স কম হবে তাকে অগ্রাধিকার দিয়ে মেধাক্রম প্রণয়ন করা হবে ।

গ ) এ ভর্তি কার্যক্রম পর্যায়ক্রমে প্রথম মেধা তালিকা , শূন্য আসন সাপেক্ষে দ্বিতীয় মেধা তালিকা , বিশেষ কোটা এবং ৱিলিজ স্লিপের প্রয়ােজনে একাধিকবাৱ ) মাধ্যমে সম্পন্ন করা হবে ।

ঘ ) সংশ্লিষ্ট কলেজ Use ID , Password এ 0TP ব্যবহার করে ভর্তির বিষয়ওয়ারী ফলাফল দেখতে পারবে । প্রার্থীরা ভর্তি সংশ্লিষ্ট ওয়েবসাইট ( www . nu . ac . bd / admissions এবং SMs ( nu < space > athn < space > roll no টাইপ করে 16222 নম্বরে send করতে হবে ) এর মাধ্যমে অথবা কলেজ থেকে ফলাফল জানতে পারবে ।

৪ । আবেদনকারীর প্রাথমিক আবেদন ফরম পূরণ সম্পর্কিত করণীয় 

ক ) আবেদনকারীকে জাতীয় বিশ্ববিদ্যলকের প্রতি বিষয়ক ওয়েবসাইটে ( www . nu . ac . bd / admissions ) Honours tab - এ গিয়ে Apply now honirs ) অপশনে ক্লিক করতে হবে এবং ওয়েবসাইটে প্রদর্শিত তথ্য হতে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক / সমমান পরীক্ষার রােল নম্ভর , রেজিস্ট্রেশন নম্বর , শিক্ষা বিশ্ববিদ্যালয় ও পাসের সন সঠিকভাবে এন্টি দিতে হবে ।

খ ) ডাটাবেজে সংরক্ষিত তথ্য অনুযায়ী আবেদনকারীর তথ্য  ছকে Male এর স্থলে Female অথবা Female এর হলে Male প্রকাশিত হলে Click to Change অপশনে গিয়ে সঠিক Gender এন্ট্রি দিতে হবে ।

গ ) এ পর্যায়ে আবেদনকারী তার ভর্তি যােগ্য ( Elig bla ) বিষয় তালিকা দেখতে পাবে । আবেদনকারী তার পছন্দ অনুযায়ী বিভাগ ও জেলাওয়ারী যে কোন কলেজের নাম Select করলে ঐ কলেজে ১ম বর্ষ স্নাতক ( সম্মান ) শ্রেণির ভর্তি যোগ্য বিষয়সমূহের নাম ও আসন সংখ্যা দেখতে পাবে । এই তালিকা থেকে প্রার্থীকে সর্তকতার সংগে তার প্রার্থি বিষয়ের পছন্দক্রম নির্ধারণ ডাতে হবে ।

ঘ ) মুক্তিযােদ্ধার সন্তান /আদিবাসী /প্রতিবন্ধী / পােষ্য কােটায় ভর্তি হতে ইক্ষুক প্রার্থীঝে তথ্য ছকের নির্দিষ্ট স্থানে তার জন্য প্রযােজ্য কোটা Select করতে হবে । কোটায় আবেদনের ক্ষেত্রে যথাযথ কর্তৃপক্ষের দায়কৃত মূল সনদপত্র থাকতে হবে । একজন প্রার্থী এক বা একাধিক কোটায় যােগ্য হলে কোটার প্রচন্দক্রম নির্ধারণ করে নিতে হবে ।

ঙ ) ফর্ম পূরণের সময় আবেদনকারীর সম্প্রতি তােলা পাসপাের্ট আকারের রঙ্গিন ছবি Scan করে আপলোড করতে হবে । ছবির মাপ হবে ১২০×১৫০ Pixel image type:  jpg এবং maximu file size : 50Kb , প্রাণীর ছবি ব্যতীত অন্য কোন ছবি প্রাথমিক আবেদন ফৰমে আপলােড করা হলে ঐ প্রার্থীর ভর্তি বাতিল বলে গণ্য হবে ।

চ ) সঠিক তথ্য ও ছবিসহ ছক পূরণ করে Submit Application অপশনে ক্লিক করতে হবে । এ পর্যায়ে আবেদনকারীর রােল নম্বর ও পিনকোড প্রদর্শীত হবে। আবেদনকারীকে ফরমটি ডাউনলােড করে ( A4 ( 8 . 5 " × 11 ) = অফসেট সাদা কাগজে প্রিন্ট ( Print ) নিতে হবে ।

ছ ) পূরণকৃত আবেদন ফরমের ক্রুটি সংশােধনঃ
আবেদম ফরম সংশ্লিষ্ট কলেজে জমাদানের পূর্বে প্রার্থী তার প্রাথমিক আবেদন ফরমটি যাচাই করবে। আবেদন ফরম তথ্য অমিল বা ক্রুটিপূর্ণ ছবি থাকলে তা সংশােধন হতে হবে । আবেদন ফরম সংশােধনের জন্য আবেদন পার্থীকে  Applicant Login অপশনে Honours Login লিংকে গিয়ে আবেদন ফরমের রােল নম্বর ও পিন এন্টি দিতে হবে । এ পর্যায়ে আবেদনকারীকে Foru Cancel That Change Option এ গিয়ে Click to Generate the Security key অপশনটি ক্লিক করলে প্রার্থী তার আবেদন ফরমে উল্লিখিত ব্যক্তিগত মােবাইল নম্বরে SMS এর মাধ্যমে One Time Password ( OTP ) পাবে । এই OTP এন্ট্রি দিয়ে প্রার্থী তার আবেদন ফরমটি বাতিলপূর্বক নতুন করে আবেদন ফরম পুরণ ও ছবি আপলােড করতে পারবে ।

জ ) কলেজ কর্তৃক প্রাথমিক আবেদন ফরম নিশ্চয়ন করার পর পূরণকৃত আবেদন ফরমের ত্রুটি সংশােধন করা যাবে না । সংশ্লিষ্ট কলেজকে প্রাথমিক আবেদন ফরমের ছবি ও তথ্য মিলিয়ে আবেদন ফরম নিশ্চয়ন করতে হবে অন্যথায় পরবর্তীতে ত্রুটিপূর্ণ ছবিসহ ভর্তিকৃত প্রার্থীর ভর্তি বাতিল বলে গণ্য হবে ।

ঝ)আবেদনকারীর পিন্টকরা প্রাথমিক আবেদন ফরমটির নির্ধারিত স্থানে স্বাক্ষর করতে হবে । এই আবেদন ফরমের সংগে প্রাণীর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক / সমমান পরীক্ষার সত্যায়িত নম্বর , রেজিষ্ট্রেশন কার্ডের মাত্রায়িত কপি ও প্রাথমিক আবেদন ফি বাবত ২৫০ / - ( দুইশত পঞ্চাশ ) টাকা সংশ্লিষ্ট কলেজে নির্ধারিত সময়ের মধ্যে জমা দিতে হবে। প্রাথমিক আবেদন ফরমটির দ্বিতীয় অংশ কলেজ অদ্যক্ষ / দায়িত্বপ্রাপ্ত শিক্ষকের স্বাক্ষর ও সীলসহ প্রার্থীকে ফেরত দেয়া হবে । সংশ্লিষ্ট কলেজ যে সকল প্রথমিক আবেদম ফরম অনলাইনে নিশ্চয়ন করবে সে সকল প্রার্থী তাদের মােবাইল নম্বরে SMS এর মাদ্ধমে তা জানতে পরিবে ।

৫. দ্বৈত ভর্তি বাতিল সম্পর্কিত জ্ঞাতব্য

 ২০১৯ - ২০২০ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক ( সম্মান ) শ্রেণির ভর্তি কার্যক্রমে মেধা তালিকায় স্থানপ্রাপ্ত কোন প্রার্থী ২০১৮ - ২০১৯ শিক্ষাবর্ষে স্নাতক ( সম্মান ) , স্নাতক ( সম্মান ) প্রফেশনাল ও স্নাতক ( পাস ) নিয়মিত প্রাইভেট কোর্সে ভর্তির পর রেজিস্ট্রেশন কার্ড ইস্যু হয়ে থাকলে তাতে অবশ্যই পূর্ববর্তী শিক্ষাবর্ণের ভর্তি বাতিল করে এ শিক্ষা কার্যক্রমে ভর্তি হতে হবে ।

৬ । রিলিজ স্লিপ এ ভর্তির আবেদন ফরম পুরন সম্পর্কিত করণীয়

 যে সকল প্রার্থী মেধা তালিকায় স্থান পাবে না , ভর্তি বাতিল করবে অথবা মেধা তালিকায় স্থান পেয়েও বরাদ্দকৃত বিষয়ে ভর্তি হবে না , সে সকল প্রার্থী শূন্য আসন সাপেক্ষে পাঁচটি কলেজে আলাদাভাবে বিষয় পছন্দক্রম নির্ধারণ  করে রিলিজ স্লিপের জন্য আবেদন করতে পারবে । কলেজ কর্তৃক যে সকল প্রার্থীর প্রাথমিক আবেদন নিশ্চয়ন করা হবে না , সে সকল প্রার্থী রিলিজ স্লিপে আবেদন করতে পারবে না ।

৭ ।কলেজ কর্তৃপক্ষের করণীয়

 ক ) সংশ্লিষ্ট কলেজ ভর্তি কার্যক্রম পরিচালনার লক্ষ্যে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভর্তি বিষয়ক ওয়েবসাইট ( www . nu . ac . bd / admissions ) এর Collagi ( undergraduate) Login অপশনে গিয়ে তাদের জন্য বান্দকৃত [ usur ID ও Password এন্টি দিবে ।
প্রাথমিক আবেদন ফরম 'চূরান্ত ভর্তি নিশ্চয়নের সময় Click to Generate the Security key অপশনে গিয়ে ক্লিক করলে সংস্লিষ্ট  কলেজ কর্তৃক প্রদত্ত্ব্ব মােবাইল নম্বরে SMS এ কলেজ ই - মেইল এর মাধ্যমে One Time Password ( OTP ) পাবে । এই OTP ব্যবহার করে সংশ্লিষ্ট কলেজ প্রার্থীদের প্রাথমিক আবেদন ফরম চুড়ান্ত ভর্তি নিশ্চন করতে পারবে ।

খ ) কলেজ কর্তৃপক্ষকে প্রাথমিক আবেদন ফরম অনলাইনে নিশ্চয়নের পূর্বে আবেদন করমে প্রদর্শিত প্রার্থীর সকল তথ্য ছবি যাচাই করে নিতে হবে । প্রাথমিক আবেদন ফরমে প্রার্থীর তথ্য বা ছবির অসংগতি পাওয়া গেলে কলেজ কর্তৃক আবেদন ফরমটি নিশ্চয়ন না করে প্রার্থীকে অনলাইনে আবেদন ফরমটি বাতিলপূর্বক নতুন করে আবেদন করার পৱামর্শ নিতে হবে । অন্যথায় ত্রুটিপূর্ণ ছবিসহ ভর্তিকৃত প্রার্থীর ভর্তি বাতিল বলে গণ্য হবে ।

গ ) জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃক নির্ধারিত ফিসের হার নিম্নরূপঃ

প্রাথমিক আবেদন ফি

প্রাথমিক আবেদন ফি = ২৫০ / - ( দুইশত পঞ্চাশ ) টাকা জাতীয় বিশ্ববিদ্যালয়ের অংশ ১৫০ / - ( একশত পঞ্চাশ ) টাকা ও কলেজের অংশ ১০০ / ( এক শত ) টাকা রেজিস্ট্রেশন ফি।

1 ) শিক্ষার্থী প্রতি রেজিষ্ট্রেশন ফি =৪৫০/ টাকা

2.শিক্ষার্থী প্রতি ক্রীড়া ও সংস্কৃতি ফি =20/ টাকা

3 ] শিক্ষার্থী প্রti বিএনসিসি ফি = ৫/ টাকা

5 ) শিক্ষার্থী প্রতি রােভার স্কাউট ১০/ টাকা


মোট = ৪৫০ / - ( চারশত পঞ্চাশ ) টাকা

ঘ) কলেজ আবেদনকারীর কাছ থেকে প্রাথমিক আবেদন ফি বাবত ২৫০ / - ( দুইশত পঞ্চাশ ) টাকা জমা রেখে প্রাথমিক আবেদন ফরম নিশ্চয়ন করবে। কলেজ কর্তৃক প্রাথমিক আবেদন ফরম নিশ্চয়ন করা না হলে এ প্রার্থী মেধা তালিকায় স্থান পাবে না । )

ঙ) কলেজ প্রাথমিক  আবেদন ফি ' র জাতীয় বিশ্ববিদ্যালয়ে অংশ [ আবেদনকারী প্রতি ১৫০ / - ( একশত পঞ্চাশ ) টাকা হারে যে কোন সােনালী ব্যাংকে শাখায় জমা দিতে হবে । এ লক্ষ্যে সংশ্লিষ্ট কলেজে Login এর মাধ্যমে Application Payment Info ( Honours ) অপশনে ক্লিক বলে Pay Slip ডাউনলোড করতে হবে । Pay Slip এ ১৯- ২০ শিক্ষাবর্ষে সংশ্লিষ্ট খাতেয় সঞ্চয়ী হিসাৰ নং - 0218100003245 উল্লেখপূর্বক মােট টাকার অংক লেখা থাকবে। এবং এর প্রিন্ট কপি নিয়ে নিকটস্থ সােনালী ব্যাংক এর যে কোন শাখায় জমা দিয়ে রশিদ সংগ্রহ করতে হবে ।

চ ) সংশ্লিষ্ট কলেজ প্রার্থীদের রেজিস্ট্রেশন ফির জাতীয় বিশ্ববিদ্যালয়ের নির্ধারিত অংশ [ প্রতি প্রার্থী থেকে ৪৮৫ / - ( চারশত পঁচাশি ) টাকা হারে ] যে কোন সােনালী ব্যাংক শাখায় জমা দিতে হবে । এ লক্ষে সংশ্লিষ্ট কলেজ Login এর খামে Admissign Payment Info ( Honours ) অপশনে ক্লিক করে Pay Slip ডাউনলোড করতে হবে । Pay Slip এ ২০১৯ ২০২০ শিক্ষাবর্ষে  স্নাতক   ( সম্মান  ) রেজিস্ট্রেশন ফি " খাতের সঞ্চয়ী হিসাব নম্বর - 0218100000134 উল্লেখপূর্বক মােট টাকার অংক লেখা থাকবে এবং এর প্রিন্ট কপি নিয়ে নিকট সােনালী ব্যাংকের শাখায় জমা দিয়ে রশিদ সংগ্রহ করবে ।

★ এই ভর্তি কার্যক্রমে যে কোন নিয়মাবলী  ধারা/উপধারা সংশােধন , সংযোজন , পরিবর্তন জাতীয় বিশ্ববিদ্যালয়  কর্তৃপক্ষ সংরক্ষণ করে।


আমাদের সাথেই থাকুন ধন্যবাদ। 

Post a Comment

0 Comments