সৌদি প্রবাসীরা ওমরার জন্য কিভাবে আবেদন করবেন | কিভাবে উমরার পারমিট নিবেন | বর্তমানে ওমরার জন্য কি কি লাগবে | Eatmarna ও twakalna মাধ্যমে কিভাবে ওমরার জন্য আবেদন করবেন

 সৌদি প্রবাসীরা ওমরার জন্য কিভাবে আবেদন করবেন | কিভাবে উমরার পারমিট নিবেন | বর্তমানে ওমরার জন্য কি কি লাগবে | Eatmarna ও twakalna মাধ্যমে কিভাবে ওমরার জন্য আবেদন করবেন

সৌদি প্রবাসীরা ওমরার জন্য কিভাবে আবেদন করবেন | কিভাবে উমরার পারমিট নিবেন | বর্তমানে ওমরার জন্য কি কি লাগবে | Eatmarna ও twakalna মাধ্যমে কিভাবে ওমরার জন্য আবেদন করবেন


আসসালামু আলাইকুম প্রিয় সৌদি আরব প্রবাসী ভাই ও বোনেরা সবাই কেমন আছেন? আশা করি আল্লাহর রহমতে ভাল আছেন । প্রিয় বন্ধুরা সবাই জানেন দীর্ঘদিন করোনা ভাইরাসের কারণে ওমরা হজ বন্ধ থাকার পর অক্টোবর মাস থেকে আবার আমরাও চালু হয়েছে। কিন্তু এখন আগের মত আর যেকোনো টাইমে যে কেউ নিয়ে ওমরা হজ্ব আদায় করতে পারবে না। ওমরা হজ্ব আদায় করতে হলে আগে আপনি অনলাইনের মাধ্যমে এপ্লাই করে পারমিশন নিতে হবে। এরপর গিয়ে আপনাকে একটি নির্দিষ্ট দিন দেওয়া হবে আপনি এই দিনের যেকোনো এক টাইমে 3 ঘন্টা সময় আপনি সিলেক্ট করে  এর ভিতর ওমরার হজ শেষ করে বের হয়ে আসতে হবে।

তো বন্ধুরা এখন আমরা  বলবো সৌদি আরব প্রবাসে ভাই ও বোনেরা কিভাবে ওমরা হজ আদায় করার জন্য এপ্লাই করবেন এবং এপ্লাই করার জন্য কি কি লাগবে।

কিভাবে উমরার পারমিট নিবেন | বর্তমানে ওমরার জন্য কি কি লাগবে | Eatmarna ও twakalna মাধ্যমে কিভাবে ওমরার জন্য আবেদন করবেন

সৌদি আরব প্রবাসীদের ওমরার জন্য কি কি লাগবে 

  1. আবসির একাউন্ট  
  2. Eatmarna Application
  3. twakalna Application 
বন্ধুরা প্রথমে আমরা জানব আবসির একাউন্ট কি এবং কিভাবে এটি আমরা খুলবো এবং কোথা থেকে খুলবো৷
 
১ নাম্ভার স্টেপঃ- বন্ধুরা আপনাকে আবসির একাউন্ট খুলতে হলে আগে আপনাকে জানতে হবে আপনার নিকটবর্তী কোন জায়গায় আবসির ATM মেসিন আছে।

কিভাবে আবসির একাউন্ট খুলতে হয় | আবসির একাউন্ট খুলার নিয়ম  

উপরের পিকচার এটা হচ্ছে আবসির এটিএম মেসিন যার মাধ্যমে আপনাকে আবসির একাউন্ট খুলতে হবে৷ মাত্র ২ মিনিট লাগবে আবসির একাউন্ট খুলতে।
  • আকামা নাম্ভার
  • তারপর আঙ্গুলের পিঙ্গার কোন আঙ্গুলের পিঙ্গার দেখানো হবে মেসিনে। 
  • মোবাইল নাম্ভার তারপর সিমে একটা কোড যাবে এটা দিলে আপনার আবসির একাউন্ট হয়ে যাবে।
    










আপনি আগে খুজ নিবেন এটা আপনার আশে পাশে কোন জায়গায় পাওয়া যায়।নিজে না পারলে কাউকে দিয়ে আবসির একাউন্ট করে নিবেন। এটা হলো আমাদের প্রথম স্টেপ কম্পিলিট। 

২য় নাম্ভার স্টেপঃ- এখন আপনাকে প্লে স্টোর থেকে দুইটি অ্যাপ্লিকেশন নামাতে হবে আমি দুইটার লিংক দিয়ে দিচ্ছি। 
  1. Eatmarna :- Download 
  2. Twakalana: Download 
এই দুইটি অ্যাপ্লিকেশন নামানো শেষ হলে আপনাকে প্রথমে Twakalna Application এ ডুকে Sign-up করতে হবে আকামা নাম্ভার -জন্ম তারিখ সহ আরো যা যা চাইবে সব দিয়ে এটাতে রেজিষ্ট্রেশন করতে হবে। তারপর করোনা ভাইরাস নিয়ে নিয়ে এই অ্যাপ্লিকেশনে কিছু প্রশ্ন করতে উত্তর দিলে আপনার Twakalna Account হয়ে যাবে। আমি বিস্তারিত নিয়ন বলতেছি না নিজ নিজ নিজ দায়িত্ব দেখে করে নিবেন। 

এর পর আপনাকে Eatmarna application এ রেজিষ্ট্রেশন করতে হবে।  New User a ডুকার পর Citizen or এটায় থাকবে than ফরম ফিলাপ করে মোবাইল নাম্ভারে কোড আসবে এটা দিয়ে রেজিষ্ট্রেশন কম্পিলিট করে নিবেন। অবশ্যই আপনার নাম্ভার যেটা দিবেন এটা আবসির একাউন্ট খুলার সময় যেটা দিছিলেন এটা যেনো হয়।       

রেজিষ্ট্রেশন কম্পিলিট হলে আপনার আপনার একাউন্ট এই রকম আসবে। 

এখানে Umrah তে ক্লিক করে আপনি আপনার নাম আরবিতে দেখতে পাবেন এটাতে ঠিক মার্ক দিয়ে নিচে Continue তে ক্লিক করবেন। এখন আপনি দেখতে পারবেন এই মাসে কোন তারিখে ডেউট পান কি না,যদি এই মাস বুকিং হয়ে যায় তাহলে অন্য মাস ট্রাই করবেন।
যেহুতো এখন সবাই ওমরা করতে যাচ্ছে তাই কয়েক মাস হয়তো বুকিং পাবেন। ট্রাই করতে থাকবেন ইনশাআল্লাহ ডেইট পেয়ে যাবেন। 

ডেইট পেয়ে গেলে সেই ডেইটের উপর ক্লিক করলে নিচে আরো অপশন দেখতে পাবেন। যেমন আপনি কয়টা থেকে কয়টা উমরা করতে চাচ্ছেন।আপনি কোন গেইট দিয়ে ডুকতে চাচ্ছেন এই গুলো নিজের মত দিয়ে এপ্লাই করে নিবেন। ব্যস আপনার কাজ হয়ে গেছে।

এখন আপনার ওমরা করতে যাওয়ার সময় জাস্ট এই এপ্লিকেশনে ভিতর ওমরা পারমিট এটা দেখালে হয়ে যাবে। এর পর ও যদি কারো বুঝতে সমস্যা হয় কমেন্ট জানাবেন বা ইনবক্সে বলবেন। ইনশাআল্লাহ সমাধান হয়ে যাবে।   

Tag:সৌদি প্রবাসীরা ওমরার জন্য কিভাবে আবেদন করবেন, কিভাবে উমরার পারমিট নিবেন, বর্তমানে ওমরার জন্য কি কি লাগবে, Eatmarna ও twakalna মাধ্যমে কিভাবে ওমরার ২০২০,কিভাবে উমরার পারমিট নিবেন ২০২১


  


    

Post a comment

0 Comments