আকিকার মাংস বন্টনের নিয়ম | আকিকার মাংস বন্টনের নিয়ম মিজানুর রহমান

আকিকার মাংস বন্টনের নিয়ম | আকিকার মাংস বন্টনের নিয়ম মিজানুর রহমান

আকিকার মাংস বন্টনের নিয়ম | আকিকার মাংস বন্টনের নিয়ম মিজানুর রহমান

আকিকার মাংস বন্টনের নিয়ম

আসসালামু আলাইকুম সম্মানিত পাঠকবৃন্দ সবাইকে আমাদের ওয়েবসাইটে স্বাগতম। প্রিয় পাঠক আসা করি সবাই আল্লাহর রহমতে ভালো আছেন। বন্ধুরা বর্তমান সময়ে আমরা যে কোন তথ্যের জন্য গুগলে সার্চ করে থাকি। তাই ভিবিন্ন ধরনের পিক ডাউনলোড করতে আমাদের গুগলের সাহায্য নিতে হয়।


প্রিয় পাঠক আজকে আমরা আপনাদের জন্য নিয়ে এসেছি কোরবানির আকিকার মাংস বন্টনের নিয়ম সম্পর্কে। আপনি এই সমস্ত ছবি হোয়াটসঅ্যাপ, ইনস্টাগ্রাম বা অন্য কোন সোশ্যাল মিডিয়াতে ব্যবহার করতে পারেন।  আমাদের সংগ্রহে আছে। আকিকা সম্পর্কে কিছু বানী। আমি আশা করি এই ছবিগুলো আপনার প্রোফাইল পিকচার হিসেবে ব্যবহার করতে কাজে লাগবে। তাই দেরি না করে ডাউনলোড করুন আপনার পছন্দের ছবি।

আকিকার মাংস বন্টনের নিয়ম মিজানুর রহমান

আকিকার সুন্নাহ সম্মত পদ্ধতি হলো, শিশুর জন্মের ৭ম দিনে অথবা ১৪ তম দিনে, অথবা ২১ তম দিনে আকিকা করা।

আকিকা করার পর এর গোশত স্বাভাবিকভাবে নিজেরাও খেতে পারেন এবং আত্মীয়স্বজন, পরিবার-পরিজন, বন্ধু-বান্ধব, ফকির-মিসকিনদের মধ্যেও বণ্টন করতে পারেন। এ ক্ষেত্রে সুনির্দিষ্ট কোনো নিয়ম রাসুলের (সা.) হাদিসের মধ্যে সুস্পষ্টভাবে প্রমাণিত হয়নি। যেহেতু এটি সবাইকে নিয়ে উৎসবের মতো একটি বিষয়, আনন্দের বিষয়, সে ক্ষেত্রে একান্ত যেসব আত্মীয়স্বজন আছে, তাদের সঙ্গে গোশত ভাগাভাগি করাই হচ্ছে উত্তম। এ ক্ষেত্রে আপনি আকিকার গোশত ভাগ করে লোকদের মধ্যে বণ্টন করে দিতে পারেন।

আরেকটি কাজও করা যেতে পারে। সেটি হলো আকিকার গোশত রান্না করে সবাইকে খাওয়ানোর আয়োজন করতে পারেন। বর্তমানে এই নিয়মটিই সমাজে দেখা যায়। এ দুটি পদ্ধতিই বৈধ। খাবারের আয়োজনও করা যাবে, আবার গোশত বণ্টনও করা যাবে। এ ব্যাপারে সুনির্দিষ্ট কোনো নিয়ম নেই।




















Tag:-আকিকার মাংস বন্টনের নিয়ম | আকিকার মাংস বন্টনের নিয়ম মিজানুর রহমান

Contact Form

Send