পৃথিবীতে ৩ টি রাস্তা রয়েছে | সঠিক রাস্তা কোনটি জেনে নিন


বন্ধুরা পৃথিবীতে ৩ টি রাস্তা রয়েছে 

পৃথিবীতে ৩ টি রাস্তা রয়েছে | সঠিক রাস্তা জেনে নিন

৩ টি রাস্তার মধ্যে আপনি কোন রাস্তায় চলবেন এটা সম্পূর্ণ আপনার নিজের ব্যাপার।

No 1.ভয়ের রাস্তা

প্রথম রাস্তাটি হলো যে রাস্তা আপনাকে নিশ্চিত ব্যর্থতার দিকে নিয়ে যাবে। সেটা হলো ভয়ের রাস্তা।
আপনি জিবনে যাই করুন না কেন যা কিছু করতে চান যদি সেই কাজে ভয় পেয়ে যান।আর কখনো এই কাজে সফলতা আনতে পারবেন না।সব সময় সাহস থাকতে হবে।রাস্তায় একা চলতে ভয় করলে চলবে না।
জিবনের রাস্তা অনেক কঠিন।এই কঠিন রাস্তা আপনাকে একা পার করতে হবে।কেউ আপনার সাথে থেকে আপনাকে রাস্তা দেখাবে না।নিজের রাস্তা নিজেই বের করতে হবে।তাই ভয় নয় বুকে সাহস নিয়ে একা চলা শিখতে হবে।জিবনে চলার রাস্তা বন্ধ হয়ে গেলে রাস্তা নিজেই তৈরি করতে হবে।


No2.লোভের রাস্তা,


লোভ এমন একটি জিনিষ যা আপনাকে ধ্বংস করতে একাই যতেষ্ট।একটা প্রভাদ বাক্য আছে সেটা আমরা সবাই জানি লোভে পাপ পাপে মৃত্যু।কখনো কোন কিছুতে লোভ করবেন না।যা পাবেন সেটি নিয়ে সন্তুষ্ট থাকার চেষ্টা করবেন।অন্যের মালের উপর লোভ করবেন না।
নিজের যা আছে সেটি খুশি থাকুন।লোভ মানুষের ইমান নস্ট করব দেয়।নিজের ফ্যামেলি আত্মীয় স্বজন সবার কাছে ছোট করে দেয়।লোভে পড়ে অনেক মানুষ ধ্বংস হয়েছে ইতিহাসে এমন মানুষের সংখ্যা অগণিত।
লোভ সম্পর্কে হজরত রাসূলুল্লাহ (সা.) বলেছেন, ‘যদি কোনো মানুষের এক উপত্যকা ভরা স্বর্ণ থাকে, তবে সে তার জন্য দু’টি উপত্যকা (ভর্তি স্বর্ণ) হওয়ার আকাঙ্ক্ষা করে। তার মুখ মাটি ছাড়া (মৃত্যু হওয়ার পূর্ব পর্যন্ত) আর কিছুতেই ভরে না। আর যে ব্যক্তি তওবা করে, আল্লাহ তার তওবা কবুল করেন।’ -[সহিহ বোখারি]


No3.জ্ঞানের রাস্তা


যে রাস্তাটি আপনাকে ১০০% সফলতার দিকে নিয়ে যাবে।তার হলো Learning শেখার রাস্তা  বা জ্ঞানের রাস্তা।
আপনার মনকে পরিবর্তন করুন।সব সময় ছোট ছোট চিন্তা করবেন তো ছোটই থাকবেন।বড় বড় চিন্তা করবেন তো বড় হবেন।শিক্ষার কোন শেষ নেই।ছোট একটি বাচ্চার থেকে ও আপনি শিখতে পারবেন।সব সময় শিখার চেষ্টা করবেন।নিজে সব কিছু জানেন কখনো এমন ভাব করবেন না।কে কি বলে সব সময় সেটির দিকে লক্ষ রাখুন। কেউ কিছু বললে মনোযোগ দিয়ে শুনুন।
ভালো লাগলে গ্রহন করবেন না হলে করবেন না।আপনি যদি কিছু জানেন তাহলে কিছু করতে পারবেন।না জানলে কি করে করবেন তাই সব সময় জানুন শিখুন।আর নিজের লাইফে Apply করুন।যদি সারা জীবন শুধু শিখেই যান।নিজের লাইফে  Apply না করেন তাহলে জানা আর না জানা সমান।যা শিখবেন যতটুকু শিখবেন সাথে সাথে নিজের Life Apply করবেন। 
সফলতার প্রথম step হলো আপনার Responsibility.
আপনার Responsibility আপনি পালন করুন।অন্যের উপর আপনার দায়িত্ব চাপিয়ে দিবেন না।
আপনার কাজ আপনি নিজে নিজে  Complete করতে থাকুন।সব সময় সঠিক স্বিদ্ধান্ত নিন।সঠিক সিদ্ধান্ত যদি না নেন তাহলে আপনার জিবন কি ভাবে চলবে।
এটা বড় ব্যাপার না আপনি কি শুনছেন আপনি কি বলছেন।বড় ব্যাপার হলো আপনি কি মানছেন।
আজকে আপনি যা মানছেন।যা সপ্ন দেখছেন আগামীকাল তা হয়ে যাবে।আপনি জিবনে যে কাজ করেন না কেন ছোট থেকে ছোট হোক বা বড় থেকে বড়  আপনি আপনার কাজে ১০০% দেওয়ার চেষ্টা করুন।
তাহলে সফলতা আসবেই।

নোটঃএই দুনিয়ায় চলার অনেক রাস্তা রয়েছে তার মধ্যে এই ৩ টি হলো গুরুত্বপূর্ণ তাই এই ৩ টি বিষয়ে তুলে ধরার চেষ্টা করেছি আজকের এই Article এ।   


তো আজ এই পর্যন্ত আমরা আপনাদের Motivate করার জন্য Motivational Post করে থাকি।
আপনারা ও আমাদের কমেন্ট করে শেয়ার করে Motivate করবেন তাহলে আমাদের লিখতে আরো ভাল লাগবে।

Post a Comment

1 Comments