বাংলাদেশ হাইকোর্ট ও সুপ্রিম কোর্ট,বিভাগে নতুন নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত- ১৮/৩/২০১৯


বাংলাদেশ  হাইকোর্ট ও সুপ্রিম কোর্ট,বিভাগে নতুন নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত- ১৮/৩/২০১৯

বাংলাদেশ  হাইকোর্ট ও সুপ্রিম কোর্ট,বিভাগে নতুন নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত- ১৮/৩/২০১৯

শেষ তারিখ: ১৮.৩.১৯

বাংলাদেশ হাইকোর্ট ও সুপ্রিম কোর্ড বিভাগে, মুদ্রাক্ষরিক তথা অফিস সহকারী পদে ২৬ জন লোক নিয়োগ দেওয়া হবে।

যোগ্যতাঃন্যূনতম এইচএসসি পাস অথবা সমমানে শিক্ষার্পত যােগ্যতা | ( গ্রেড - ১৩ ) এল কম্পন্ন প্রশিক্ষণপ্রাপ্ত হতে হবে । ইংরেজী ও বাংলায় কম্পিউটার টাইপিং - প্রতি মিনিটে নি যথাক্রমে ২০ ও ২০ শব্দে গতি সম্পন্ন হতে হবে ।

শর্তাবলী :


১ । নির্ধারিত ফরমে আনেপত্র এবং ০২ ( দুই ) কপি প্রশেপত্র ও মুক্তিযােদ্ধা শোয়া আবেদনকারী প্রার্থীদের । নিধারিত ফরমে অতিরিক্ত তথ্যানি স্বহস্তে পুন্ন লঞ্জে আগমী ১৮ / ০৩ / ২০১৯ খ্রিঃ তারিখে নখ্যে অফিস। চল কালীন সময়ে স্থপতি , মুদ্রাক্ষরিক তথা অফিস সহকর্মী নিয়োগ সংক্রান্ত বহাই কমিটি , সাধারণ ও সংস্থাপন শাখা , কক্ষ নং - ১১২ , বাংলাদেশ সুপ্রীম কোড , হাইকোর্ট বিভাগ , ঢাকা - ১০০০ বরাবর ডাকযোগে ,কুরিয়ার সার্ভিসের মাধ্যমে অথবা সরাসরি পৌছাতে হবে । বাংলাদেশ সুপ্রীম কোর্টে ওয়েবসাইট ( WWW . suprennecourt . gov . bd ) হতে ডাউনলোডকৃত আবেদনপত্রের নির্ধারিত ফরম ও প্রবেশপত্র অথবা উক্ত ডাউনলােডকৃত ফরম প্রবেশপত্রের ফটোকপি ব্যবহার করে আবেদন করা যাবে।

২ । প্রার্থীর বয়সসীমা দরখাস্ত দাখিলের জন্য নির্ধারিত সর্বশেষ তারিখে ১৮/৩ / ২০১৯ l খি ১৮ হতে ৩০ ( ত্রিশ ) বৎসরের মধ্যে হতে হবে ।
মুক্তিযােদ্ধা / শহীদ মুক্তিযোদ্ধার সন্তানদের ক্ষেত্রে বয়সসীমা ৩২ ,বছর প্রর্যন্ত শিথিলযােগ্য । বিভাগীয় প্রার্থীদের ক্ষেত্রে বয়স শিথিলযােগ্য এবং চকুরীরত প্রার্থীকে নির্ধারিত তারিখের মধ্যে  দয়া কর্তৃপক্ষের মাধ্যমে আবেদন করতে হবে বয়সের ক্ষেত্রে কোন প্রকার এভিডেভিড  গ্রহণযোগ্য হবে না ।

৩ । আবেদনপত্রের সাথে ৩ ( তিন ) কপি পাসপাের্ট সাইজ রঙিন ছবি , শিক্ষাগত যােগ্যতার সনদপত্র , অভিন্ন । সনদপত্র প্রত্যেকটি সত্যায়িত ফটোগি এবং পরীক্ষা ফি বাবত ১০০ টাকা ( একশত ) ট্রেজারী চালানের মাধ্যমে । ১ - ৬১২১ ০০০ ০৩১ নং কোডের বিপরীতে বাংলাদেশ ব্যাংক সােনালী ব্যাংকে জমা করে ট্রেজারী চালানোর  কপি আবেদনপত্রের সাথে দাখিল করতে হবে । এক্ষেত্রে পােস্টাল অর্ডার বা ব্যাংক ড্রাফট বা পে - অর্ডার কোন অবস্থাতেই গ্রহণযােগ্য হবে না ।
আবেদনের সাথে কোনো পােস্টাল অর্ডার , ব্যাংক ড্রাফট বা পে - অর্ডার দাখিল করা  হলে তা সুপ্রীম কোর্টের অনুকূলে বাজেয়াপ্ত হবে ।

৪। আবেদনপত্রের সাথে ৩ নং ক্রমিকে বর্নিত কাগজপত্র ব্যতিত অন্য কোন কাগজপত্র দাখিলের প্রয়োজন নেই । তবে মৌখিক পরীক্ষার সময় শিক্ষাগত যোগ্যতা , অভিজ্ঞতার সনপত্র এবং নিয়ােগ বিজ্ঞপ্তিতে ও আবেদনপত্রে উল্লেখিত অন্যান্য কাগজপত্রের মূল কপি এবং উক্ত সনদপত্র — কাগজপত্রের এক সেট ফটোকপি ১ম শ্রেণীর গেজেটেড কর্মকর্তা কর্তৃক তার নামযুক্ত সিলসহ সত্যায়নপূর্বক দাখিল করতে হবে ।

৫ । উল্লেখ্য যে , নিয়ােগ বিজ্ঞপ্তি নম্বঃ ০১/ ২০১৭ তারিখ ৬/০৭ / ২০১৭ খি মােতাবেক দৈনিক ভােরের কাগজ এবং দৈনিক ইত্তেফাক পত্রিকায় যথাক্রমে গত ২০১৭ খ্রিঃ বিগত ০৭ / ০৭ / ২০১৭খ্রিঃ এবং বিগত ৮/৭/২০১৭ খ্রিঃ তারিখে প্রকাশিত নিয়ােগ মােতাবেক উপরিউক্ত পদে  ইতিপুর্বে যারা  আবেদন  করেছেন তাদের নতুন করে আবেদন করার প্রয়োজন নেই ।

৬ । নির্ধারিত তারিখ ও সময়ের পরে প্রাপ্ত দরখাস্ত গ্রহনযোগ্য হবে না।
অসম্পূর্ণ ও ক্রুটিপূর্ণ এবং বিলম্ভে প্রাপ্ত দরখাস্ত সরাসরি বাতিল বলে গণ্য হবে ।পরীক্ষায় অংশগ্রহণের জন্য কোন প্রকার এ/ডি , এ প্রদান করা হবে না ।

৭ । অত্র নিয়ােগ বিজ্ঞপ্তি কোন চাকুরীর নিশ্চয়তা প্রদান করে না । নিয়োগকারী কর্তৃপক্ষ প্রয়ােজন সাপেক্ষে পদের সংখ্যা হ্রাস - বৃদ্ধি , বিলুপ্ত করা এবং আবেদনকারী প্রার্থীদের শিক্ষা , যােগ্যতা ও উৎকর্ষতার ' ভিত্তিতে সীমিত সংখ্যক প্রার্থীকে নির্বাচনী পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ প্রধানের সর্বময় ক্ষমতা গ্রহন করেন । নিয়োগের ক্ষেত্রে নিয়োগকালে কর্তপক্ষের সিদ্ধান্তই চুড়ান্ত বলে গণ্য হবে ।

সূত্রঃ যুগান্তর- ৪.৩.১৯

পিকচার ডাউনলোড করতে ছবির উপর চাপ দিয়ে Download করুন
বাংলাদেশ  হাইকোর্ট ও সুপ্রিম কোর্ট,বিভাগে নতুন নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত- ১৮/৩/২০১৯
বাংলাদেশ  হাইকোর্ট ও সুপ্রিম কোর্ট,বিভাগে নতুন নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত- ১৮/৩/২০১৯
  

Post a Comment

0 Comments