কেউ আপনাকে অবহেলা ( ignore) করলে কি করা উচিত | ভালবাসার মানুষ অবহেলা করলে এর সমাধান কি

কেউ আপনাকে অবহেলা ( ignore) করলে কি করা উচিত | ভালবাসার মানুষ অবহেলা করলে এর সমাধান কি 

কেউ আপনাকে অবহেলা ( ignore) করলে কি করা উচিত | ভালবাসার মানুষ অবহেলা করলে এর সমাধান কি


বন্ধুরা যদি আপনার গার্লফ্রেন্ড বা বয়ফ্রেন্ড বা আপনার কোন ফ্রেন্ড যে কাল পর্যন্ত আপনার  সাথে 24 ঘন্টা কথা বলতো,আজ সে আপনাকে ইগনোর করছে তাহলে আপনার কি করা উচিত?
এই সবকিছু এই পোস্টে আমি আপনাদের বলব। সবার প্রথমে এটা জানার চেষ্টা করি যে এর পিছনের কারন কি?কেন সে আপনাকে ইগনোর করছে। কোন না কোন কারণ তো অবশ্যই আছে। কিছুতো তার মাইন্ডে চলছে, যার কারনে সে আপনাকে ইগনোর করছে।

তাহলে সবার প্রথমে সবথেকে বড় কারণ হল যে সে আপনার থেকে বেটার কোন অপশন পেয়ে গেছে। আমি মানছি সে আপনার গার্লফ্রেন্ড বা বয়ফ্রেন্ড কিন্তু যখন কেউ বেটার অপশন পেয়ে যায় তখন মানুষ তার প্রতি আকৃষ্ট হয়ে পড়ে। মনে করো না আপনার কাছে একটি অল্টো car আছে কিন্তু আপনি যদি BMW পান তাহলে কি আপনি যাবেন না আপনি অবশ্যই যাবেন। এখানে হয়তো অনেকে বলতে পারে যে ভাই ভালোবাসা ভালোবাসাই হয় সত্য ভালবাসা কোন পরিবর্তন হয় না ।ভালোবাসার মাঝে গাড়ি কোথায় থেকে আসলো ।তাহলে আপনাকে বলব এইসব ফালতু কথা।

আমি আপনাকে যা বলছি সম্পূর্ণ বাস্তব কথা। যদি আপনি কোন বেটার অপশন পান আপনি তার প্রতি আকৃষ্ট অবশ্যই হবেন। ভাই আমি আমার জীবনের সব কিছু দেখেছি। আমি জানি যখন কেউ আপনাকে ইগনোর করে তখন কতটা কষ্ট হয়। বেঁচে থাকা কঠিন হয়ে পড়ে, আমি সবকিছু জানি, আর তাই আমি আপনাকে এই সমস্ত কথাগুলো বলছি, তাই হতে পারে সে আপনার থেকে কোন বেটার অপশন পেয়ে গেছে। তাই সে আপনাকে ইগনোর করছে।  এখানে সে ইগনোর করছে এই কারণে যাতে আপনি রেগে যান, আর আপনি তাকে নিজে থেকেই ছেড়ে দেন। ভাই এটাও হতে পারে সে জানে না যে সে আপনাকে ইগনোর করছে, দ্বিতীয় যে কারণটি হতে পারে সে সত্যিই হয়তো কোন কাজে বিজি আছে সে আপনার সাথে কথা বলতে পারবে না। হতে পারে সে সত্যিই বিজি কিন্তু ভাই সে যতই বিজি থাকুক না কেন কখনো কখনো আপনার জন্য অবশ্যই  সময় বাহির করবে।

 কিন্তু কাল পর্যন্ত যে 12 ঘণ্টা কথা বলছিল আর আজকে একদমই কথা বলছে না অনলাইনে থেকেও রিপ্লে দিচ্ছে না, তাহলে কিছু তো সমস্যা আছে। সে যদি একদিন এমনটি করে ইটস ওকে কিন্তু যদি প্রতিদিন যদি এমনটি করে তাহলে সে অন্য কাউকে অবশ্যই পেয়ে গেছে, সে আপনাকে জাস্ট অজুহাত দিচ্ছে। তৃতীয় কারণ হতে পারে সে আপনার উপর রাগ করেছে আপনার কোন ব্যবহার হয়তো তার খারাপ লেগেছে।বা যদি সে আপনার কোন ফ্রেন্ড হয় আর আপনি তাকে প্রপোজ করেছেন যা তা ঠিক মনে হয়নি। তাই সে হয়তো আপনাকে ইগনোর করছে। বা অন্য আরো অনেক কারণ থাকতে পারে। কারণ সব মানুষ আলাদা ,সম্পর্ক আলাদা, তবে এই সমস্ত সমস্যার একটি সমাধান আছে যা আপনি করতে পারেন।

ভালবাসার মানুষ ইগনোর (ignore) করলে এর সমাধান


আর আমার মনে হয় না আপনার অন্য কিছু করার আছে তো সমাধান দেবার আগে একটি কথা বলি মনে করুন কেউ আপনাকে  এসএমএস বা কল করছে আর আপনাকে রিকুয়েষ্ট করছে কথা বলার জন্য। সে প্রচুর এসএমএস করছে কল ও দিচ্ছে।তাহলে আপনার কি খারাপ লাগবে সে এমন করায় ।কখনই না বরং আপনার ভালো লাগবে।  যে সে আপনাকে কত ভালবাসে তার কস্ট দেখে আপনার ভালো লাগবে এটাই Human nature. এবার মনে করুন সে আপনাকে পরের দিন এসএমএস বা কল করা বন্ধ করে দিলো তখন আপনার কেমন লাগবে আগের দিন তো আপনার ভালো লাগছিলো আর এখন আপনার মাথায় শুধু এটাই ডুকবে কেন আজ সে এসএমএস বা কল দিচ্ছে না। এখান থেকেই আপনি সমাধানটা পেয়ে যাবেন। সবার প্রথমে আপনি থাকে বার বার এসএমএস বা কল করা বন্ধ করুন। যখন আপনি এসএমএস বা কল করবেন তার কাছ থেকে ২য় রিপ্লে না আসার আগ পর্যন্ত কোন কল বা এসএমএস দিবেন না।এমনটা করলে সামনের জনের অভ্যাস হয়ে যাবে আপনাকে ignore করা।

২য় যেটা করবেন তাকে এমনটা দেখান যে আজ তার সাথে যে কথা হয় নি আপনার মনেই ছিলো না।মনে করুন আপনি সকালে এসএমএস করলেন আর সে রাত্রে রিপ্লে দিচ্ছে তখন থাকে বলুন যে আজ সারাদিন যে আমরা কথা বলি নি মনেই ছিলো না।কারন আমি আজ কাজের মধ্যে অনেক বিজি ছিলাম।ভুল করে এটা বলবেন না যে আপনি তার জন্য পাগল হয়ে যাচ্ছেন।

৩য় আপনি দেখান যে আপনি অনেক হ্যাপি আছেন।fb তে এমন কোন  status দেন যা দেখে সে মনে করে আপনি হ্যাপি আছেন।

৪র্থ হলো ফাইনালি যখন সে কথা বলতে চাইবে বা এসএমএস করবে তখন বেশিক্ষন তার সাথে কথা বলবেন না।কারন সে মনে করবে সারাদিন যেহুতো কথা বলেন নি তাই আপনি কথা বলার জন্য পাগল হয়ে আছেন।কিন্তু যখন আপনি বেশি কথা না বলে রেখে দিবেন তখন আপনার সব চিন্তা সামনের জনের মাথায় চলে যাবে।আর আগামী দিন থেকে সে আপনাকে আর ইগনোর করবে না। অনেকে আমার কথা গুলো মানবেন না কিন্তু বন্ধু আমার কথাগুলো একবার apply করে তো দেখবেন। Try করতে তো সমস্যা নেই।

Post a Comment

0 Comments