ভালোবাসার মানুষ কষ্ট দিলে কি করা উচিত

ভালোবাসার মানুষ কষ্ট দিলে কি করা উচিত

ভালোবাসার মানুষ কষ্ট দিলে কি করা উচিত

অনেকে বলে যাকে আমরা বেশি ভালোবাসি,যার আমরা কেয়ার করি,সেই আমাদের  কেন কস্ট দেয়?আমরা তো সব কিছু করি তার জন্য।মন থেকে থাকে ভালবাসি।কিন্তু পরিবর্তে এত কস্ট কেন পাওয়া যায়।যাকে আমরা বেশি আপন মনে করি সেই সব থেকে বেশি মনে কস্ট দেয়।অনেক কস্ট হয় তখন যখন কাউকে নিজের থেকে বেশি ভালবেসে ও তাদের কাছে মূল্য থাকে না।তাহলে এমন টা কেন হয়?

শুরুতে তো সব সম্পর্কই ভালো লাগে ।সবকিছু ঠিকঠাক থাকে। আর ধীরে ধীরে সব বদলে যেতে থাকে। বুঝতেই পারি না যে এটা সেই মানুষ নাকি অন্য কেউ। আজকাল একটি বড় ভুল করে ,যে মানুষ কাউকে সত্যি ভালোবাসে, সে সামনের জনের কাছেও আশা করে যে সে তাকে তার মত ভালবাসবে।

 আপনারা পড়তেছেন ব্লগনেট২৪.কম এ ভালোবাসার মানুষ কষ্ট দিলে কি করা উচিত 

আমরা কাউকে আমাদের লাইফে এত বেশি গুরুত্ব দিয়ে ফেলি যতটা সে পা যোগ্যই নয় ।আর এই ভুলটি আমরা বারবার করি। আপনি সব জানেন ,সব বোঝেন, যে ওই মানুষটির কাছে আপনার কোন মূল্যই নেই। তার পরেও আপনি তার পিছনে পড়ে থাকেন। তাই তো আপনার মন ভেঙ্গে যায়।  আপনার জীবনে কষ্ট আসে।

অনেকে তো বলে সহজ নয় এ সব কিছুকে ভুলে যাওয়া। যাকে আমরা জীবনের সবথেকে বেশি ভালোবেসেছি, আর যখন এটা জানতে পারি যে তার জীবনে আমাদের মূল্য নেই তখনই মনটা ভেঙে যায় ।জানেন এ মনটা কেন হয়? কারণ আপনি আপনার ইমোশনকে কন্ট্রোল করতেই পারেন না ।যে ব্যক্তি তার ইমোশনকে কন্ট্রোল করতে পারবে না সে সবকিছু দেখেও কিছু দেখতে পাবে না ।আপনি বোঝেন যে যাকে নিয়ে আপনি ভাবেন, সে আপনাকে নিয়ে আপনার মত ভাবে না। তারপরেও আপনার মন মানে না। তার পরেও আপনি আপনার মনকে বোঝাতে পারেন না।

বারবার আপনি কষ্ট পান বারবার কান্না করেন ।কিন্তু তারপরেও বারবার আপনার মন সেখানেই ফিরে যেতে চায়। মনে রাখবেন যে ব্যাক্তি আপনার যোগ্য নয় আর তাকে যদি আপনি বেশী মূল্য দেন তাহলে আপনি এত কষ্ট পাবেন যা আপনি কোনদিনও ভাবেন নি। অনেকে তো বলে এইসব চিন্তাগুলোকে কন্ট্রোল করতে পারি না। বারবার তাকে ভালোবেসে ফেলি নিজের উপর কন্ট্রোল হারিয়ে ফেলি। এই জীবনে একটি গাড়ির মতো যদি কোন ড্রাইভার তার গাড়ির কন্ট্রোল হারিয়ে ফেলে তাহলে কি হবে ?এক্সিডেন্ট হবে আর সেখানে তার মৃত্যু হতে পারে।

আপনারা পড়তেছেন ব্লগনেট২৪.কম এ ভালোবাসার মানুষ কষ্ট দিলে কি করা উচিত 

আর আপনি তো আপনার জীবনের কন্ট্রোল হারিয়ে বসেছেন। মন তো ভাঙবেই ,কষ্ট তো পাবেনই। অনেক লোক তো বলে কিভাবে আমরা এসব কষ্ট থেকে বাইরে আসবো ।কিভাবে নিজেকে কন্ট্রোল করব। অনেক বলে ভুলতে চেষ্টা করি, পুরনো সব কথাকে, পুরনো সব স্মৃতিকে, কিন্তু তার পরেও আমাদের মন বারবার ওইখানে চলে যায় ।

একবার একটি গুরু তার শিষ্যের সাথে রাস্তা দিয়ে যাচ্ছিল তখন তারা দেখে একটি লোক একটি ইলেক্ট্রিক খুঁটি কে ধরে চিৎকার করছে যে আমাকে বাচাও আমাকে বাচাও।শিষ্য তার গুরুকে বলে আমাদের তার সাহায্য করা দরকার।তখন গুরুজি বলে ঐ ব্যক্তিকে কুঠি থেকে কেউ আলাদা করতে পারবে না।শিষ্য বলে এমন কি করে।আমরা তো চেস্টা করলেই থাকে ছারাতে পারবো।তখন গুরু বলে যাকে কুঠি ধরে রাখবে থাকে তো ছারানো যায়।কিন্তু যে নিজেই কুঠিকে ধরে আছে থাকে কিভাবে ছারাবো।আপনার অবস্তা ঠিক এমনি।

আপনি নিজেই স্মৃতিকে জরিয়ে আছেন।কল্পনার জগতে আছেন।আর আপনি বলছেন কিভাবে ভুলবো।আপনি ভুলতেই চান না।মনে রাখবেন যখনি আপনি কোন নতুন লক্ষের দিকে পা বারাবেন।তখন পুরানো ঠিকানা অটোমেটিক আসতে আসতে পিচনে ফেলে যাবে।আপনাকে কেবল এগিয়ে যেতে হবে।পিচনের দিকে থাকাবেন না।

আপনারা পড়তেছেন ব্লগনেট২৪.কম এ ভালোবাসার মানুষ কষ্ট দিলে কি করা উচিত 

আপনি এই কারনে এই কস্টকে ভুলতে পারছেন না।কারন আপনি বার বার পিচনের দিকে দেখছেন।তাই আপনি আগাতে ও পারছেন না।যে মানুষ সামনের দিকে আগানো শিখে যাবে।কোন কস্টই তার সামনে ঠিকতে পারবে না। আর আপনি সত্যকে দেখা বুঝা ও মেনে নেওয়া শিখুন।প্রতিঠি মানুষের ভাবনা আলাদা ।প্রতিঠি মানুষের চিন্তা আদালা।এটা গুরুত্ব নয় আপনি তার সম্পর্কে যা ভাবতেন সেও আপনার সম্পর্কে তাই ভাববে।কিন্তু যতক্ষন আপনি এটা বুঝতে পারেন ততক্ষন অনেক দেরি হয়ে যায়।তাই সত্যকে চিনুন সত্যকে বুঝুন,নিজের ভাবনাকে কন্টোল করুন এবং সামনের দিকে এগিয়ে যান।

Post a Comment

0 Comments