ব্লগের আর্টিকেল গুগল সার্চ ইঞ্জিনে (Google Search Engine) প্রথম পেইজে আনার ৫ টি গুরুত্বপূর্ণ টিপস

ব্লগের আর্টিকেল গুগল সার্চ ইঞ্জিনে (Google Search Engine) প্রথম পেইজে আনার ৫ টি গুরুত্বপূর্ণ টিপস    


গুগলে আপনার পোস্ট সাবমিট করার জন্য শুধুমাত্র Google web Master Tools ব্যবহার করলে হবে। আপনাকে গুগল ওয়েব মাস্টারে সাবমিট করার পাশাপাশি কিছু টিপস Flow রাখতে হবে। যার জন্য গুগলে আপনার আর্টিকেল সবার আগে আসবে এবং অর্গানিক ট্রাফিক বেশি আসবে।     

আপনি চাইলে পারবেন মাত্র একটা পোস্ট ও করে সবার আগে আপনার আর্টিকেল গুগলে নিয়ে আসতে পারবেন। আপনি যদি সত্যি এমন করতে চান তাহলে অবশ্যই আজকের পোস্টটি পড়তে থাকুন গুরুত্বপূর্ণ কিছু টিপস আপনাদের মাঝে শেয়ার করতে যাচ্ছি।
তাহলে পড়ত থাকুন  আপনার ব্লগের আর্টিকেল গুগল সার্চ ইঞ্জিনে (Google Search Engine)  প্রথম পেইজে আনার ৫ টি গুরুত্বপূর্ণ টিপস
ব্লগের আর্টিকেল গুগল সার্চ ইঞ্জিনে (Google Search Engine)  প্রথম পেইজে আনার ৫ টি গুরুত্বপূর্ণ টিপস


গুগলের নিয়ম প্রতিনিয়ত পাল্টাতে থাকে। এই জন্য আপনাকে গুগলের সাথে সাথে পাল্টাতে হবে।পুরাতন নিয়ন মেনে চললে হবে। পুরাতন এসইও অর্থাৎ black tricks,Black hat seo এই গুলো। এই জন্য আপনাকে গুগলের নতুন নিয়ম Flow করতে হবে।

এখানে যে টিপস গুলো বলবো একজন নতুন ব্লগারের জন্য খুবই গুরুত্বপূর্ন। ইনশাআল্লাহ এই গুলো Flow করলে আপনার ব্লগলে বেটার পজিশনে নিয়ে আসতে পারবেন।  
আরো পড়ুন Seo Friendly আর্টিকেল লেখার নিয়ম  

ব্লগের আর্টিকেল Google Search Engine প্রথম পজিশনে আনার ৫ টি গুরুত্বপূর্ণ টিপস

১ নাম্ভারঃ-আপনি কি টার্গেট করতেছেন ।

নতুন ওয়েব সাইট বানানোর পর প্রথমে আপনাকে চয়েজ করতে হবে আপনি কোন  কিওয়ার্ড গুগলে সবার প্রথম আনতে চান। আপনার কিওয়ার্ড টি কি যেমন আমার এই পোস্টের টার্গেটিং কিওয়ার্ড হলো  আর্টিকেল Google Search Engine প্রথম পেইজে আনার টিপস । এই নিয়ে আজকের পোস্ট লিখতেছি। যখনি আপনি পোস্ট লিখবেন Long Tail Keywords ব্যবহার করবেন।কেনন Long Tail Keywords যারা ব্যবহার করে তাদের ওয়েবসাইট ট্রাফিক বেশি আসে । কিওয়ার্ড রিচার্জ করে পোস্ট লিখবেন। 

২.ব্লগের সব দিক লক্ষ রাখতে হবে।

আপনি যদি শুধু সার্চ ইঞ্জিন অপ্টিমাইজড জেনেই ব্লগে আর্টিকেল লেখা শুরু করেন তাহলে হবে না। আপনি যদি Seo সম্পর্কে না জানেন তাহলে উলটা Low Quality কন্টেক লিখা শুরু করবেন। আপনাকে Cms সম্পর্কে ধারনা থাকতে হবে। Content Management system একটি ব্লগের theme / template এটা গুরুত্ব দেয়। এই জন্য আপনার ব্লগের ডিজাইন খুবই গুরুত্বপূর্ণ। তাই ভালো দেখে Seo Friendly Template/theme আপনার সাইটে ব্যবহার করবেন।  
.Powerful Content লিখুন

Success ব্লগাররা ব লেছেন ৫/৭ টা effective post 100 simple post থেকে ভালো হতে পারে। আপনার পোস্ট যত বড় হবে। গুগলে তত বেশি র‍্যাংকে আসবে। ভিজিটররা একটি বিষয়ে পুরাপুরি জানতে পারবে।তাই যখনি পোস্ট লিখবেন সম্পুর্নভাবে যে বিষয়ে কিওয়ার্ড এই বিষয়ে বিস্তারিত আলোচনা করুন। আর হে আপনি পোস্ট লম্ভা করবেন কিন্তু এমন লম্ভা করবেন না যে ইউজার কি লিখছেন বুঝতেই পারতেছে না। আলতু পালতুযা মন চায় লিখলে হবে না। গুরুত্বপূর্ণ বিষয়গুলো ১০০০ শব্দের হলে এই ১০০০ শব্দের মধ্যে ১০০০০ শব্দের Information যদি থাকে তাহলে অবশ্যই আপনার আর্টিকেল গুগলস  frist position আসবে।

তবে মনে রাখবেন আপনার পোস্ট থেকে যেনো ইউজাররা হেল্প পায়। আর Long content সব সময় সার্চের এর মধ্যে  higher rank আসে। যে বিষয়ে লেখবেন এই বিষয়ে গুগলে কেমন পোস্ট আছে। বা কে কত শব্দ ব্যবহার করেছে। এই গুলো দেখে অদের থেকে ভালো এবং লম্ভা আর্টিকেল লেখার চেস্টা করবেন।   


৪.নতুন কিছু দেওয়ার চেষ্টা করুন

আপনি যদি অন্যের সাইটে যেটা আছে এটা আবার দেওয়ার চেস্টা করেন তাহলে কখনো আপনার পোস্ট গুগলে প্রথম পজিশনে আসবে না। কেননা গুগল freshless content কে avoid করে।তাই সব সময় যেটা অন্যের সাইটে নেই সেটা দেওয়ার চেস্টা করুন। যখনি আপনি নতুন পোস্ট লেখবেন তখনি আপনার পোস্ট সবার আগে গুগল দেখতে পাবেন।

আবার এমন কিছু লিখবেন না যেটা দিয়ে মানুষ কখনো সার্চ করে না।তাই কন্টেন্ট লেখার আগে কিওয়ার্ড টি গুগলে সার্চ দিয়ে দেখুন এই রিলেটেড কি কিওয়ার্ড আসে। যদি অন্যরা সার্চ দেয় তাহলে গুগলে একদম নিচে দেখতে পাবে রিলেটেড কিওয়ার্ড।

৫.প্রমোট করুন আপনার আর্টিকেল

যখনি আপনি পোস্ট লিখবেন। সাথে সাথে Social media সাইটে আপনার পোস্ট শেয়ার করুন।অনেক সময় গুগলে আমাদের আর্টিকেল Index হতে সময় লাগে কিন্তু যদি আপনি Social media সাইটে শেয়ার করেন তাহলে দ্রুত গুগলে ইনডেক্স হয়ে যায়।  

কখনো আপনার সাইটের জন্য পেইড ট্রাফিক নিবেন না। যতটুকু সম্ভব অর্গানিক ট্রাফিক আনার চেস্টা করবেন। নিয়মিত কন্টেন্ট লিখুন যদি নতুন ব্লগার হয়ে তাকেন। যদি উপরের নিয়ম গুলো মেনে আর্টিকেল লিখেন ইনশাআল্লাহ খুব দ্রুত গুগলে প্রথমে পেইজে আপনার আর্টিকেল আনতে পারবেন। 

Post a Comment

0 Comments